Wednesday, ফেব্রুয়ারী ২৮, ২০২৪

রোমানিয়া বিদেশী শ্রমিক আনার বাৎসরিক কোঠা ২৫০০০ থেকে ৫০ হাজারের বৃদ্ধি

আরো বেশি পরিমান শ্রমিক নিতে আগ্রহী রোমানিয়া .

ইউরোপ বাংলা ডেস্ক: রোমানিয়া বিদেশী শ্রমিক আনার বাৎসরিক কোঠা ২৫ হাজার   থেকে ৫০ হাজারের বৃদ্ধি করেছে , সরকারের এই সিদ্ধান্ত কে অনেকে স্বাগত জানিয়েছেন।  বাৎসরিক কোঠা বৃদ্ধির কারণ হচ্ছে গত বছর থেকে এই বছরে মালিক পক্ষের কাছ থেকে বেশি পরিমান ওয়ার্কারস নেয়ার চাহিদা এবং  অধিক সংখ্যক আবেদনকারী ওয়ার্ক পারমিট এর আবেদনের কারণে।

রোমানিয়ান এজেন্সি ফর এমপ্লয়মেন্ট এর ভাষ্যমতে – ২০২১ সালের জানুয়ারি থেকে মে  পর্যন্ত মোট ভেকেনসি ছিল ১৬০,৪০৫ যা গত বছরের ছিল ১৫৬,০৮৫ (জানুয়ারি – মে ) অর্থাৎ এই বছর গত বছর থেকে একটু বেশি পরিমান ভেকেনসি ছিল. গত বছর মোট  ২৯,৯৯৫ জন আবেদনকারীর সাথে মালিকপক্ষ যোগাযোগ করেছিলেন। উল্লেখ্য যে বিদেশি শ্রমিক  আনার ক্ষেত্রে রোমানিয়াই ইতিমধ্যে ৩ইয় দেশের নাগরিকদের মধ্যে এশিয়া এবং আফ্রিকার শ্রমিক রয়েছে সবচেয়ে বেশি। কোঠা বৃদ্ধির ফলে আশা করা যাচ্ছে আরো বেশি পরিমানে বিদেশী শ্রমিক ইউরোপের দেশ রোমানিয়ায় আসতে পারবে।

আরও পড়ুন: ব্রেক্সিটের পরে ব্রিটেনে আইরিশ পাসপোর্টের সংখ্যা বেড়েছে

যে সকল  সেক্টরে মূলত বিদেশি শ্রমিক  আসে রোমানিয়ায় তা হলো কনস্ট্রাকশন সেক্টর, কৃষি সেক্টরে, হোটেল রেস্টুরেন্টে বা ক্যাটারিং সেক্টরে। অদক্ষ শ্রমিকের পাশাপাশি রোমানিয়াই আইটি সেক্টরে দক্ষ শ্রমিকের চাহিদা আছে. ইতিমধ্যে স্টার্টআপ এবং ডিজিটাল নোমাদ ভিসার বেপারে বেশ আগ্রহ দেখিয়েছে রোমানিয়ান সরকার।

 

ইউরোপ বাংলার আরো সংবাদ :

 

 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা