Friday, মার্চ ২৯, ২০২৪

বাংলা ভাষায় সেবা চালু করতে যাচ্ছে অ্যামাজন

ডেস্ক রিপোর্টঃ বাংলা ভাষাতে এবার বিশ্বের জনপ্রিয় ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজন নিজেদের সেবা চালু করতে যাচ্ছে। ই-কমার্স সংস্থাটি খুব তাড়াতাড়ি ৫ শতাংশ বাংলা ভাষার ব্যবহার শুরু করবে। তারপর ক্রমান্বয়ে ১০০ শতাংশ বাংলা ভাষায় সেবা চালু করবে প্রতিষ্ঠানটি।

বর্তমানে অ্যামাজন অ্যাপটিতে ইংরাজিই মূল ভাষা। এছাড়া বেটা ভার্সান হিসেবে পরীক্ষামূলক স্তরে রয়েছে হিন্দি, তামিল, তেলেগু, মালায়লাম, কন্নড় ভাষাও। বাংলা ভাষা চালু হলে বাংলার অপশনও থাকবে অ্যামাজনে।

সেক্ষেত্রে, কোনও ব্যক্তি যদি বাংলা ভাষা পছন্দ করেন, তবে ওই ব্যবহারকারী গোটা অ্যামাজন অ্যাপটিকেই বাংলা ভাষায় চালাতে পারবেন।

প্রায় গোটা বিশ্বজুড়ে নিজেদের ব্যবসা চালাচ্ছে অ্যামাজন। আমাদের মাতৃভাষায় এই অ্যামাজন এলে তা দেখতে কতটা আকর্ষণীয় হয়ে উঠবে, তা নিয়ে একটা বড় অংশের মানুষ রীতিমতো উৎসুক হয়ে আছেন।

অ্যামাজন অ্যাপটির মেনু বাটনে ক্লিক করলে পরপর কয়েকটি অপশন আসে। Yours Order, Buy Again ইত্যাদি অপশন পার করে নীচের দিকে দেখা যায় সেটিংস অপশন। সেটিংস-এর মধ্যে একটি অপশন রয়েছে ‘Language’। এই অপশনে ক্লিক করলেই কোন কোন ভাষা ব্যবহার করা যাবে, তার লিস্ট পাওয়া যাবে। পছন্দের ভাষা সিলেক্ট করে নীচের ‘Continue’ অপশনে ক্লিক করলেই পুরো অ্যাপের ভাষা বদলে যাবে।

প্রসঙ্ত, বহু অ্যান্ড্রয়েড ফোন ব্যবহারকারী রয়েছেন, যারা মাতৃভাষাতেই নানা অ্যাপ ব্যবহার করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন। বিশেষ করে অ্যামাজনে বেশ কিছু ইংরেজি শব্দ অনেকেই বুঝতে পারেন না। ফলে বাংলায় চালু হলে এই অ্যাপ যে সাধারণ মানুষের কাছে আরও আকর্ষণীয় হয়ে উঠবে তা বলাই বাহুল্য।

আরো পড়ুনঃ ৩১ আগষ্ট বাংলাদেশ – ইতালি ফ্লাইট চালুর অনুমতি দিয়েছে ইতালির মন্ত্রণালয়

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা