Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

লন্ডনের ভ্যালেন্টাইনস পার্ক যেন ছোট্ট একটি বাংলাদেশ

মাসুদ বিন শহিদ ,লন্ডন থেকে : বিগত দুই বছর করোনায় বন্দী জীবন , এ বন্দিদশা থেকে মুক্তির যেন কোন পথ খুঁজে পাওয়া যাচ্ছিলনা । এবারের ঈদুল আযহার আগে থেকেই কয়েকজন আড্ডাপ্রিয় কমিউনিটি ব্যাক্তি মিলে সিদ্ধান্ত নিলেন পর্তুগীজ বাংলাদেশী সবাইকে পরিবার বন্ধু মিলে কোথাও একসাথ করার । যেই ভাবনা সেই কাজ , ১লা জুলাই রবিবার কে দিনক্ষণ হিসেবে চুড়ান্ত করা হল ।

এ খবর প্রচার হওয়ার পর থেকে সবার মাঝে খুশির জোয়ার বইতে থাকে । কারণ একে অন্যের সাথে মিলিত হয়ে গল্পে আড্ডায় মেতে উঠতে এর চেয়ে ভালো সুযোগ আর কি হতে পারে ।তাইতো এদিন শিশু থেকে শুরু করে বয়স্ক ভাই বন্ধু পরিবার নিয়ে হাজির হয়েছিলেন পূর্ব নির্ধারিত স্থান ইলফোর্ডের বিখ্যাত ভ্যালেন্টাইন্স পার্কে।

লেখক ভ্যালেন্টাইন পার্কে

মূহুর্তেই সবাই নিজেকে ভুলে একে অন্যের সাথে আড্ডা গান আর খেলায় মেতে উঠেছিলেন । এদিন অন্যতম আকর্ষণ ছিলো মহিলাদের মিউজিকাল বালিশ খেলা । সকল মহিলাদের আয়োজনে বালিশ খেলা যখন চলছিলো মনে হচ্ছিলো এদিন মা বোনেরা সবাই শ্যামল বাংলার কোন গ্রামে সবাই নিজেদের আপন ভূমিতে হারিয়ে গিয়েছিলেন । একে একে আয়োজন করা হয় পুরুষদের হাঁড়ি ভাঙ্গা, ছোট বাচ্চাদের দৌড় প্রতিযোগিতা, সবার অংশগ্রহণে আল কোরআন তিলাওয়াত প্রতিযোগিতার মত বিশেষ আয়োজনে পুরো অনুষ্ঠানটি মাতিয়ে রেখেছিলেন সবাই ।

উক্ত অনুষ্টানে বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিবর্গের মধ্যে অন্যতম হুমায়ুন কবির জাহাঙ্গীর, নুর মোহাম্মদ কচি , শাহাদাত হোসেইন সহ সমাজের সর্বস্তরের বাংলাদেশীরা উপস্থিত ছিলেন।আয়োজকদের মধ্যে অন্যতম বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব তাহের আহমেদ, ফারুক আকবর , ইন্জিনিয়ার আরিফ , সম্রাট , মিজানুর রহমান খান , শফিকুল ইসলাম , এ্যাকাউন্ট্যান্ট রাব্বির হোসেন সহ সবার নিরলস পরিশ্রমে আয়োজনটি সফলভাবে সম্পন্ন হয় ।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা