Friday, এপ্রিল ২৬, ২০২৪

অবশেষে করোনার টিকা নিলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা

ডেস্ক রিপোর্টঃ করোনার টিকা নিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। বৃহস্পতিবার (৪ মার্চ) করোনার এ টিকা নেন তিনি। প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস রানা এ তথ্য নিশ্চিত করেন।

 

শেখ হাসিনা টিকা নেওয়ার সময় তার পাশে ছোট বোন শেখ রেহানাও ছিলেন। শেখ রেহানা আগেই টিকা নিয়েছেন।কুর্মিটোলা জেনারেল হাসপাতালের একজন নার্সকে করোনাভাইরাসের টিকা দেওয়ার মধ্য দিয়ে গত ২৭ জানুয়ারি বাংলাদেশে বহু প্রতীক্ষিত টিকাদান কার্যক্রম শুরু হয়। প্রধানমন্ত্রী নিজেই সেদিন কর্মসূচি উদ্বোধন করেন।

গত ২৭ ফেব্রুয়ারি প্রধানমন্ত্রী বিকালে তার কার্যালয়ে ভার্চুয়াল বৈঠকে বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ নিয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে নিজে টিকা নেবেন কী না-এমন এক প্রশ্নের জবাবে সরকারপ্রধান বলেছিলেন, ‘আমি টিকা অবশ্যই নেব; কিন্তু তার আগে দেশের কত পার্সেন্ট মানুষ নিতে পারলে, কতজনকে দিতে পারলাম, সেটা আমি দেখতে চাই। কারণ আমার একটা টিকার জন্য যদি আরেকটা মানুষের জীবন বাঁচে…সেটাই তো সবচেয়ে বড় কথা, তাই না? আমার তো বয়স ৭৫ হয়ে গেছে।’

আরও তিন কোটি ডোজ করোনার টিকা আমদানি করা হবে জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, পর্যায়ক্রমে সবাইকে টিকার আওতায় আনা হবে। দেশেও যাতে টিকা উৎপাদন করা যায়, সে ব্যবস্থাও সরকার নিচ্ছে। টিকা নিলেও সবাইকে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। মাস্ক পড়তে হবে।

আরও সংবাদঃ

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা