Thursday, মার্চ ২৮, ২০২৪

পর্তুগালের পর্যটকদের বাতিল ভ্রমণের অর্থ ফেরতের অনলাইন প্ল্যাটফর্ম

ইউরোপ বাংলা ডেস্কঃপর্তুগাল একটি পর্যটন অধ্যুষিত দেশ প্রতি বছর লাখ লাখ পর্যটক পর্তুগাল ভ্রমণ করেন। বিভিন্ন সময় ভ্রমণকারীর বিভিন্ন সেবা বাতিল হয় অর্থাৎ হোটেল বুকিং, পরিবহন ভাড়া তাছাড়া বিভিন্ন স্থান ভ্রমণের পরিষেবাসমূহ বাতিল হয়। বাতিলকৃত এই ভ্রমণ সংশ্লিষ্টপরিষেবার প্রদেয় অর্থ ফেরত পাওয়ার জন্য ভ্রমণকারীকে অনেক জটিলতা পোহাতে হয়।

এমন পরিস্থিতিতে ভ্রমণকারীর আত্মবিশ্বাস তৈরিতে সিম্প্লেক্স প্লাস প্রোগ্রামের আওতায় একটি অনলাইন প্লাটফর্ম চালু করেছে যাতে ভ্রমণকারী এবং সংশ্লিষ্ট এজেন্ট বা ট্যুরিজম প্রতিষ্ঠান তাদের বাতিল ভ্রমণের অর্থ ফেরত না পেলে আর্বিট্রেশন হিসেবে এখানে আবেদন করতে পারবেন এবং ট্যুরিজম ডে পর্তুগাল আবেদনকারীর পক্ষে সংশ্লিষ্ট প্রতিষ্ঠান থেকে অর্থ ফেরতের ব্যবস্থা করবে।

এক বিবৃতিতে পর্তুগালের পর্যটন মন্ত্রী রিতা মার্কেস বলেন এ প্ল্যাটফর্মটি পর্যটন সেবার মান কে বাড়িয়ে তুলবে এবং একটি শৃঙ্খলা বজায় করা সম্ভব হবে ফলে দ্রুত সমস্যার সমাধান করা সম্ভব হবে যা যা পর্যটকদেরকে উৎসাহিত করবে। তিনি আরো বলেন

সিম্প্লেক্স প্লাস   হল পর্তুগাল সরকারের ডিজিটাল উদ্যোগ যা পর্তুগালের প্রশাসনিক আধুনিকায়ন নীতির কর্মসূচী  সরলকরণ, আধুনিকীকরণ ও উদ্ভাবনের বিভিন্ন পদক্ষেপগুলিকে একীভূত করেছে। যার মূল লক্ষ্য সরকারের সেবাসমূহ দেশের জনগণ এবং প্রতিষ্ঠানের জন্য সহজ করে তোলা, যাতে সকলেই খুব সহজেই দেশের অর্থনীতিতে অবদান রাখতে পারে।

অন্যান্য সংবাদঃ

ফরিদ আহমেদ পাটওয়ারি

ফরিদ আহমেদ পাটওয়ারি

আমি প্রবাসী বাংলাদেশী হিসেবে পর্তুগালে বসবাস করছি। এখানে জীবন-জীবিকার পাশাপাশি পর্তুগিজ এবং বাংলাদেশ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছি। পর্তুগালের পথচলা ২০১৫ সালে তবে এর পূর্বে বাংলাদেশে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলাম। শিক্ষাজীবন ঢাকা কলেজ থেকে ২০০৪ সালে স্নাতক ডিগ্রি এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বলাখাল জে এন হাই স্কুল থেকে মাধ্যমিক । বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে ব্যবস্থাপনা বিষয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স তাছাড়া শিক্ষাজীবন এবং কর্মজীবনে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ব্যবস্থাপনা, আইটি সম্পর্কিত বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামে যুক্ত ছিলাম। ২২ বছরের কর্মজীবন কেটেছে মিডিয়া, হোটেল ম্যানেজমেন্ট, আইটি,  সেলস এন্ড মার্কেটিং এবং মার্চেন্ডাইজার হিসেবে। ফটোগ্রাফি, লেখালেখি, ভ্রমণ এবং টেকনোলজির প্রতি আগ্রহ রয়েছে শখ ও বলা যায়। এরমধ্যে লেখালেখিটা শক্ত হাতে ধরেছি, সুন্দর একটা পরিবর্তন এর আশায়। জীবনের মূল লক্ষ্য হচ্ছে সুন্দর এবং শান্তিপূর্ণ পৃথিবী গঠনে মানুষের সহযোগিতায় কাজ করে যাওয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা