Friday, এপ্রিল ১২, ২০২৪

পর্তুগীজ বাংলাদেশী সোসাইটি ইন ইউকের ঈদ পূণর্মিলনী অনুষ্ঠিত

মাসুদ বিন শহিদ ,লন্ডন থেকে : মানুষের ঈমান ও আমলের পরীক্ষা নিতে বছর ঘুরে আবার ঈদ-উল আজহা এলো । ঈদ এলেই সবার আনন্দে সময় কাটানোর জন্য একটু ফুরসত মিলে । যারা পর্তুগাল থেকে যুক্তরাজ্যে এসেছেন তারা যেন একই দেশ মাতৃকার পতাকা বহন করেন । একজন আরেকজনকে দেখলে বুকে একটা সাহসের সন্চার হয়।

 তাই পর্তুগীজ বাংলাদেশীরা একজন আরেকজনের সাথে দেখা করার জন্য , সুখ দু:খ শেয়ার করার জন্য উদগ্রীব থাকেন । কিন্তু জীবন মানে ব্যাস্ততা , সেই ব্যাস্ততার কষাঘাতে এবং করোনার ভয়াল থাবায় জীবন যাত্রা স্তিমিত হয়ে যাওয়ার কারণে একে অন্যের সাথে দেখা করাটা অনেকটা দুষ্কর হয়ে উঠেছিলো । হাঁপিয়ে উঠেছিলো প্রায় সবাই তাই পর্তুগীজ বাংলাদেশী সোসাইটি ইন ইউকে সবার জন্য সাক্ষাতের একটি সুব্যাবস্থা করার জন্য ঈদ পূণর্মিলনীর আয়োজন করেন ।পূর্ব লন্ডনের আপটন পার্ক এলাকার মুন কফি যেন এদিন ছোট্ট একটি বাংলাদেশ হয়ে উঠেছিলো ।

জাকির হোসেনের সন্চালনায় পবিত্র কোরআন তিলাওয়াত দিয়ে অনুষ্ঠান শুরু হয় ।উক্ত সভার সভাপতি জনাব নুর মোহাম্মদ কচি শুভেচ্ছা বক্তব্য রাখেন , বক্তব্যে তিনি কমিউনিটির যে কারো বিপদে সবাইকে এগিয়ে আসার আহবান করেন এবং তিনি কমিউনিটির সবাইকে নিয়ে ঈদ পরবর্তী বনভোজনের যাওয়ার ঘোষনা দেন এবং উদ্যোগটি সফল করার জন্য ৭ সদস্যের কমিটি গঠন করে দেন । এরপর একে একে বক্তব্য রাখেন প্রধান উপদেষ্টা বিশিষ্ট কমিউনিটি ব্যাক্তিত্ব জনাব হুমায়ুন কবির জাহাঙ্গীর , তাহের আহমেদ , মিজানুর রহমান , ফারুক আকবর , নজরুল ইসলাম সুমন , নাসির হোসাইন মনজুরুল আহসান জিন্নাহ এবং প্রমুখ ।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা