Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

এই বছর কানাডায় এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রামে ২৭৩৩২ জন পার্মানেন্ট রেসিডেন্স নেয়ার ডাক পেয়েছে।

দক্ষ শ্রমিক হিসাবে এক্সপ্রেস এন্ট্রিতে কানাডায় স্থায়ী হবার সুযোগ।

ইউরোপ বাংলা ডেস্ক  কানাডা সাম্প্রতিক সময়ে নানাবিধ ইমিগ্রেশম স্কিমের আওতায় হাজারো অভিবাসীদের বৈধ ভাবে থাকা এবং কাজের সুযোগ করে দিয়েছে। কানাডায় দক্ষ শ্রমিক হিসাবে যে কয়েকটি প্রোগ্রাম আছে স্থায়ী হবার তার মধ্যে অন্যতম হচ্ছে এক্সপ্রেস এন্ট্রি। এই বছর এক্সপ্রেস এন্ট্রি প্রোগ্রামে ২৭৩৩২ জনকে পার্মানেন্ট রেসিডেন্স পারমিটের জন্য আমত্রন জানানো হয়েছে কানাডিয়ান ইমিগ্রেশন এর পক্ষ থেকে।

গত বুধবার দিন কানাডা আরও একটি এক্সপ্রেস এন্ট্রির ড্র প্রকাশ করে যার মাধ্বে ৬৫৪ জন পিএনপি ( Provincial Nominee Program (PNP) প্রোগ্রামের ক্যান্ডিডেটকে কানাডায় পার্মানেন্ট রেসিডেন্ট পারমিটের আবেদনের আমত্রন দেয়া হয়. এই ৬৫৪ নিয়ে মোট ২৭৩৩২ জনকে কানাডায় ITAs – (Invitation to Apply for Permanent Residence Canada (ITA) ইস্যু করা হয়েছে।

তাছাড়া ফেব্রুয়ারির ১৩ তারিখে আরও একটি ড্র অনুষ্ঠিত হয় যেখানে কানাডিয়ান ইমিগ্রেশন, রিফুজি ও সিটিজেশেনশিপ ডিপার্টমেন্ট কানাডিয়ান এক্সপেরিএন্স ক্লাস (CES) এর ক্যান্ডিডেটদের আমন্ত্রণ জানায় ITAs আবেদনের যেখানে আবেদনকারীকে তার মিনিমাম স্কোর থাকলেই (সি আর এস ৭৫ ) থাকলেই কানাডায় স্থায়ী হবার আমন্ত্রণ দেয়া হয়েছে। কানাডিয়ান ইমিগ্রেশন ডিপার্টমেন্ট নিয়মনীতির বাহিরে এই সি আর এস স্কোর ৭৫ যাদের ছিল মিনিমাম স্কোর তাদের এই সুযোগ দিয়েছেপ্রথম্বারের মত। এর আগে সর্ব নিন্ম এই স্কোর দিয়ে কানাডায় স্থায়ী হবার আবেদন গ্রহণ করা হত না।

সম্প্রতি এই এক্সপ্রেস এন্ট্রির এই ড্রতে কানাডিয়ান ইমিগ্রেশন টার্গেট দিয়েছে যে তারা ২০২১ সালের মধ্যে ৪ লাখ ১ হাজার অভিবাসীদকে কানাডায় আসার সুযোগ দিবে। তারা এটা আশা করতেছে যে এক্সপ্রেস এন্ট্রির মাধ্যমে ১ লাখ ৮৫০০ জন অভিবাসী সুযোগ পাবে কানাডায় স্থায়ী হবার। আগামী বছর আশা করা যাচ্ছে এই পরিমাণ একটু বাড়বে অর্থাৎ তারা টার্গেট করতেছে ১ লাখ ১০ হাজার ৫০০ জন এই এক্সপ্রেস এন্ট্রিতে কানাডায় আসার সুযোগ পাবে। মোট কথা যারা দক্ষ তাদের জন্য পর্যাপ্ত সুযোগ রয়েছে কানাডায় স্থায়ী হবার। যাদের যোগ্যতা আছে তারা চাইলে নিজেকে তরি করতে পারেন পরবর্তী এক্সপ্রেস এন্ট্রির প্রোগ্রামে আবেদন করার জন্য।

 

ইউরোপ বাংলার আরও সংবাদঃ

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা