Thursday, মার্চ ২৮, ২০২৪

পর্তুগালে ২০২১ সালের ৩১ শে মার্চের মধ্যে ২ লক্ষ ৪৬ হাজার ইমিগ্রেন্টদের নিয়মিত করা হচ্ছে

ইউরোপবাংলা ডেস্কঃ পর্তুগাল সরকারের অ্যাডমিনিস্ট্রেশন মিনিস্টার জনাব এদুয়ার্দো কাব্রিতা গত ৩রা নভেম্বর পর্তুগিজ জাতীয় সংসদের ২০২১ সালের বাজেট অধিবেশন আলোচনায় উল্লেখ করেন, গত মার্চে পর্তুগালে করোনা হানা দেওয়ার পর এবং জরুরি অবস্থা জারি করার কারণে তাছাড়া নিবন্ধিত ইমিগ্রেন্টদের করোনাভাইরাস এর প্রেক্ষাপটে স্বাস্থ্যসেবা নিশ্চিত করার জন্য একটি ডিক্রি জারি করা হয়।

গত ১৮ ই মার্চ এরপূর্বে পর্যন্ত যেসকল অভিবাসীরা পর্তুগিজ ইমিগ্রেশনে তাদের ফাইল জমা দিয়েছেন এদের সর্বমোট সংখ্যা ২ লক্ষ ৪৬ হাজার এবং তাদেরকে অগ্রাধিকার ভিত্তিতে আগামী ২০২১ সালের ৩১ শে মার্চের মধ্যে তাদের  বসবাসের অনুমতি পত্র বা সবগুলো প্রসেস সম্পন্ন করা হবে।

মন্ত্রী আরও যোগ করেন পর্তুগালে প্রতিনিয়তই বিদেশি নাগরিকদের সংখ্যা বৃদ্ধি পাচ্ছে, গত ২০১৯ সালের শেষে ৫ লক্ষ ৮০ হাজার বিদেশি নাগরিক আইনগতভাবে পর্তুগালে বসবাস করছে এবং তা চলতি বছরের সেপ্টেম্বরের শেষ নাগাদ ৬ লক্ষ ৩৪ হাজার এসে দাঁড়িয়েছে।

মন্ত্রী তার বক্তব্যে অভিবাসীদেরকে স্বাগত জানিয়ে যোগ করেন বিদেশি নাগরিকদের পর্তুগালের বসবাস একটি ইতিবাচক বিষয়।

সত্যিকার অর্থেই পর্তুগাল সরকার এবং প্রত্যেকটি জনগণের ইতিবাচক ভূমিকার কারণে প্রতিনিয়তই অভিবাসীদের সংখ্যা বেড়েই চলেছে তাছাড়া পর্তুগালে খুব সহজেই বিভিন্ন প্রকার ক্ষুদ্র ব্যবসা করা যায় যা অন্যান্য দেশে সম্ভব নয় এখানকার অধিকাংশ প্রবাসী বাংলাদেশিরা বিভিন্ন ব্যবসা বাণিজ্যের সাথে যুক্ত আছেন এবং খুব সফলতা সাথে ব্যবসায় পরিচালনা করে আসছেন।

আরও খবর পড়ুন:

ফরিদ আহমেদ পাটওয়ারি

ফরিদ আহমেদ পাটওয়ারি

আমি প্রবাসী বাংলাদেশী হিসেবে পর্তুগালে বসবাস করছি। এখানে জীবন-জীবিকার পাশাপাশি পর্তুগিজ এবং বাংলাদেশ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছি। পর্তুগালের পথচলা ২০১৫ সালে তবে এর পূর্বে বাংলাদেশে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলাম। শিক্ষাজীবন ঢাকা কলেজ থেকে ২০০৪ সালে স্নাতক ডিগ্রি এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বলাখাল জে এন হাই স্কুল থেকে মাধ্যমিক । বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে ব্যবস্থাপনা বিষয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স তাছাড়া শিক্ষাজীবন এবং কর্মজীবনে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ব্যবস্থাপনা, আইটি সম্পর্কিত বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামে যুক্ত ছিলাম। ২২ বছরের কর্মজীবন কেটেছে মিডিয়া, হোটেল ম্যানেজমেন্ট, আইটি,  সেলস এন্ড মার্কেটিং এবং মার্চেন্ডাইজার হিসেবে। ফটোগ্রাফি, লেখালেখি, ভ্রমণ এবং টেকনোলজির প্রতি আগ্রহ রয়েছে শখ ও বলা যায়। এরমধ্যে লেখালেখিটা শক্ত হাতে ধরেছি, সুন্দর একটা পরিবর্তন এর আশায়। জীবনের মূল লক্ষ্য হচ্ছে সুন্দর এবং শান্তিপূর্ণ পৃথিবী গঠনে মানুষের সহযোগিতায় কাজ করে যাওয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা