Thursday, মার্চ ২৮, ২০২৪

পর্তুগালের বিদায়ী রাষ্ট্রদূতকে পর্তুগাল বাংলা প্রেসক্লাবের সংবর্ধনা

ইউরোপ বাংলা ডেস্কঃপর্তুগালে অবস্থিত বাংলাদেশ দূতাবাসের বর্তমান রাষ্ট্রদূত মোহাম্মদ রুহুল আলম সিদ্দিকী এর বিদায় উপলক্ষে পর্তুগালে অবস্থিত প্রবাসী সাংবাদিকদের সংগঠন পর্তুগাল বাংলা প্রেসক্লবের পক্ষ থেকে স্থানীয় সময় ২৫ শে সেপ্টেম্বর বিকাল ৩ ঘটিকায় বাংলাদেশ দূতাবাসের লিসবনে এক বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। অনুষ্ঠানের দূতাবাসের দ্বিতীয় সচিব দুতালায় প্রধান আব্দুল্লাহ আল রাজী এবং বিশেষ অতিথি হিসেবে রাষ্ট্রদূতের সহধর্মিনী রিমা আরা খানম উপস্থিত ছিলেন।

প্রবাসী সাংবাদিক রনি মোহাম্মদের উপস্থাপনায় উক্ত অনুষ্ঠানে উপস্থিত পর্তুগাল বাংলা প্রেসক্লাবের বিভিন্ন প্রবাসী সাংবাদিকগন মহামান্য রাষ্ট্রদূত মহোদয়ের দায়িত্ব পালনকালে বিস্তারিত সাফল্য গাথা উপস্থিত সকলের মাঝে উপস্থাপন করেন এবং নতুন কর্মস্থলে সাফল্য কামনা করেন।

দূতাবাসের দুতালায় প্রধান জনাব আবদুল্লাহ আল রাজী তার বক্তব্যে প্রবাসীদের প্রতি রাষ্ট্রদূতের ভালোবাসা এবং দায়িত্বশীলতার বিভিন্ন উদাহরণ উপস্থাপন করেন এবং রাষ্ট্রদূতের উত্তরোত্তর সাফল্য কামনা করেন।

পর্তুগাল বাংলা প্রেস ক্লাবের পক্ষ থেকে রাষ্ট্রদূত মহোদয় রুহুল আলম সিদ্দিকীকে ফুল এবং বিদায়ী মানপত্র প্রদন করা হয়। রাষ্ট্রদূত মহোদয়কে সকলের পক্ষ থেকে সাংবাদিক ও লেখক ফরিদ আহমেদ পাটোয়ারী মানপত্রটি পড়ে শোনান  এবং এতে তিনি ভালোবাসায় আবেগ আপ্লুত হয়ে পড়েন এবং উপস্থিত সকলের প্রতি উষ্ণ মনোভাব প্রকাশ করেন।

বিদায়ী বক্তব্য রাষ্ট্রদূত বলেন, আমি এখানে আমার মনের মাঝে একটি লক্ষ্য নিয়ে এসেছিলাম যে এখানে অবস্থিত প্রবাসী বাংলাদেশীদের কে সহযোগিতা করা এবং পর্তুগাল সরকারের পক্ষ থেকে বাংলাদেশীদের বিভিন্ন সুযোগ-সুবিধা আদায়ের মাধ্যমে প্রবাসী বাংলাদেশীদের কে পর্তুগালে সুন্দর ভাবে বসবাস করার পরিবেশ তৈরী করে দেয়া, আমি আমার লক্ষ্যে কাজ করেছি এবং সামনের দিনগুলোতে প্রবাসীরা আমি না থাকলেও এর ফলাফল ভোগ করবে , কেননা এই কার্যক্রমগুলো বাস্তবায়ন হতে একটু সময় এর প্রয়োজন হয়।

পর্তুগাল প্রবাসীদের প্রাণের দাবি বাংলাদেশে পর্তুগালের ভিসা সার্ভিস বা কনস্যুলার সেবা  চালু করার জন্য অগ্রগতি বিষয়ে রাষ্ট্রদূত তার অবস্থান ব্যাখ্যা করেন, তাছাড়া তিনি পর্তুগালে বাংলাদেশের ভাবমূর্তি উজ্জল করার ক্ষেত্রে যে সকল পদক্ষেপ গ্রহণ করেছিলেন তা উপস্থিত সকলের মাঝে তুলে ধরেন, এবং তিনি আবেগী কন্ঠে জানান পর্তুগালের বাংলাদেশি প্রবাসীদেরকে তার হৃদয়ে ধারণ করে নিয়েছেন এবং যেকোনো সময় যেকোনো সহযোগিতায় তিনি পর্তুগাল প্রবাসীদের পাশে থাকার চেষ্টা করবেন এবং ভুল ত্রুটি ক্ষমা সুন্দর দৃষ্টিতে দেখার অনুরোধ করেন।

অনুষ্ঠানে পর্তুগাল বাংলা প্রেসক্লবের  পক্ষ থেকে উপস্থিত ছিলেন রনি মোহাম্মদ আহবায়ক, নাঈম হাসান পাবেল সদস্য সচিব, রাসেল আহমেদ যুগ্ম আহবায়ক, ফরিদ আহমেদ পাটোয়ারী, এফ.আই রনি, জহুরুল মুন, এনামুল হক, জাকির হোসেন,  ফাহিম, মনির হোসেন প্রমুখ

উল্লেখ্য যে পর্তুগালে অবস্থিত বর্তমান বাংলাদেশি রাষ্ট্রদূত জনাব রুহুল আলম সিদ্দিকী গত তিন বছর যাবত পর্তুগালে বাংলাদেশ দূতাবাসের দায়িত্ব পালন করছেন এবং তিনি তার পরবর্তী কর্মস্থল হিসেবে পাকিস্তান বাংলাদেশ মিশনে যোগদান করবেন।

আরও খবর পড়ুন: 

ফরিদ আহমেদ পাটওয়ারি

ফরিদ আহমেদ পাটওয়ারি

আমি প্রবাসী বাংলাদেশী হিসেবে পর্তুগালে বসবাস করছি। এখানে জীবন-জীবিকার পাশাপাশি পর্তুগিজ এবং বাংলাদেশ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছি। পর্তুগালের পথচলা ২০১৫ সালে তবে এর পূর্বে বাংলাদেশে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলাম। শিক্ষাজীবন ঢাকা কলেজ থেকে ২০০৪ সালে স্নাতক ডিগ্রি এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বলাখাল জে এন হাই স্কুল থেকে মাধ্যমিক । বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে ব্যবস্থাপনা বিষয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স তাছাড়া শিক্ষাজীবন এবং কর্মজীবনে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ব্যবস্থাপনা, আইটি সম্পর্কিত বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামে যুক্ত ছিলাম। ২২ বছরের কর্মজীবন কেটেছে মিডিয়া, হোটেল ম্যানেজমেন্ট, আইটি,  সেলস এন্ড মার্কেটিং এবং মার্চেন্ডাইজার হিসেবে। ফটোগ্রাফি, লেখালেখি, ভ্রমণ এবং টেকনোলজির প্রতি আগ্রহ রয়েছে শখ ও বলা যায়। এরমধ্যে লেখালেখিটা শক্ত হাতে ধরেছি, সুন্দর একটা পরিবর্তন এর আশায়। জীবনের মূল লক্ষ্য হচ্ছে সুন্দর এবং শান্তিপূর্ণ পৃথিবী গঠনে মানুষের সহযোগিতায় কাজ করে যাওয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা