Friday, এপ্রিল ১২, ২০২৪

গ্রীসে বেকারত্বের হারের রেকর্ড এক দশকে সর্বোচ্চ

Labour Employment Office (OAED). Athens, Greece

ইউরোপ বাংলা ডেস্কঃ  সোমবার প্রকাশিত এক প্রতিবেদনে ফেডারেশন অফ হেলেনিক এন্টারপ্রাইজ (এসইভি) জানিয়েছে, গ্রীক বেকারত্বের হার ২০১১-২০১৩ সময়কে ছাড়িয়ে এক দশকের সবচেয়ে বড় বৃদ্ধি রেকর্ড করবে বলে ধারণা করা হচ্ছে।

অফিসিয়াল তথ্যের উপর ভিত্তি করে কর্মসংস্থানের প্রতিবেদনে বলা হয়েছে যে মার্চ মাসে কাজের প্রবাহের ভারসাম্য ২০০১ এর পর থেকে সর্বোচ্চ-নেতিবাচক স্তরে নেমেছে (-৪১৯০৩ চাকরির অবস্থান) যা গ্রীক অর্থনীতির পতনের পরে ২০১১-২০১৩ সময়কালের চেয়েও খারাপ চিত্রের প্রতিচ্ছবি।

গত বছরের একই মাসের তুলনায় মার্চ মাসে নতুন হিরিংস ৪৯ পিসিটি কমেছে (২০২,১৫৭থেকে ১০৩,০০২), যখন বরখাস্ত ৮.৭পিটি ১৫৮,৭৮৪ থেকে ১৪৪৯০৫ এ দাঁড়িয়েছে।

ফেডারেশন উল্লেখ করেছে যে মার্চ থেকে দ্বীপ সহ পুরো গ্রীকে বিপুল সংখ্যক কর্মজীবীদের মৌসুমী চাকরিতে যোগ দেওয়ার কথা থাকলেও এই বছরে করোনা ভাইরাসের কারনে সেটা হয়নি।এজন্য বেকারত্ব উল্লেখযোগ্যভাবে বেড়ে যাচ্ছে।

সরকার অর্থনৈতিক সহায়তা ব্যবস্থার একটি প্যাকেজ প্রবর্তনের মাধ্যমে শিল্পখাত, উত্পাদন, প্রযুক্তি, উচ্চ এবং মাঝারি সংযোজন মূল্যের অন্যান্য খাতের উদ্যোগগুলিতে তাদের শ্রমশক্তি অব্যাহত রাখতে সহায়তা করে যাচ্ছে।

তবে এসইভি উল্লেখ করেছে যে দুটি ক্ষেত্র শ্রম প্রবাহের ইতিবাচক ভারসাম্য ধরে রেখেছে: জন প্রশাসন এবং প্রতিরক্ষা (+১,১১৫জব পজিশন) এবং মানব স্বাস্থ্য (+৩৯৩)

অবশ্য ফেডারেশন কর্মসংস্থানের জন্য একটি প্রাকৃতিক, নমনীয় এবং বিস্তৃত কৌশল গ্রহণ করে অর্থনীতিকে পুনরায় সচল করার ব্যবস্থা করার চেষ্টা করে যাচ্ছে।

<<>>গ্রীসের আরো খবর পড়ুন – গ্রীসে অবৈধ অভিবাসীদেরকে সরকার কেন সহজ আইনে বৈধতার সুযোগ দেয় না ?

<<>>গ্রীসে ৫০ হাজার সিজনাল ওয়ার্কার নিবে আলবেনিয়া ও প্রতিবেশী দেশ থেকে .

রাফি – গ্রীস থেকে 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা