Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

তাইওয়ানে ট্রেন দুর্ঘটনায় নিহত অন্তত ৩৬, দুর্ঘটনার কারণ জানা যায়নি।

আন্তর্জাতিক ডেস্ক: তাইওয়ানে একটি টানেলের ভেতর ট্রেন লাইনচ্যুত হয়ে কমপক্ষে ৩৬ নিহত ও অন্তত ৭২ জন আহত হয়েছেন। তবে বেশি ক্ষতিগ্রস্ত বগিগুলোতে উদ্ধারকাজ এখনও শেষ হয়নি। ফলে হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। রয়টার্স।

স্থানীয় দমকল বিভাগ এক বিবৃতিতে জানিয়েছে, ট্রেনটি তাইতুং যাওয়ার পথে পূর্ব উপকূলীয় হুয়ালিয়েন শহরের সামান্য উত্তরে একটি টানেলের ভেতর লাইনচ্যুত হয়।

দুর্ঘটনায় এখন পর্যন্ত ৩৬ জনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। গুরুতর বেশ কয়েকজনসহ আহত অন্তত ৬০ জনকে হাসপাতালে পাঠানো হয়েছে। ট্রেনটিতে প্রায় ৩৫০ জন আরোহী ছিলেন। ভুক্তভোগীদের উদ্ধারের প্রচেষ্টা অব্যাহত রয়েছে।

দমকল বিভাগের বিবৃতিতে আরও বলা হয়েছে, দুর্ঘটনাকবলিত ট্রেনটির প্রথম চারটি বগি থেকে ৮০ থেকে ১০০ জনকে উদ্ধার করা হয়েছে। তবে পঞ্চম থেকে অষ্টম বগিগুলো ‘বিকৃত’ হয়ে গেছে এবং সেগুলোতে পৌঁছানো কঠিন হয়ে পড়েছে।

তাইওয়ানের পূর্ব উপকূলীয় পবর্তময় এলাকা একটি জনপ্রিয় ট্যুরিস্ট স্পট। ২০১৮ সালে দ্বীপটির উত্তর-পূর্বাঞ্চলে একটি ট্রেন লাইনচ্যুত হয়ে অন্তত ১৮ জন নিহত এবং ১৭৫ জন আহত হয়েছিলেন। সেখানে প্রায় তিন দশকের মধ্যে এটিই ছিল সবচেয়ে ভয়াবহ ট্রেন দুর্ঘটনা।

 

ইউরোপ বাংলার আরও সংবাদঃ

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা