Saturday, এপ্রিল ২০, ২০২৪

পর্তুগালে আয়োজিত হচ্ছে মোটো জিপি ফাইনাল রেস ২০২০

ইউরোপ বাংলা:  পর্তুগাল প্রতিনিয়তই একটি বড় অর্জনের দিকে যাচ্ছে জীবনযাত্রা স্বাভাবিক হওয়ার ক্ষেত্রে একের পর এক পদক্ষেপ নিচ্ছে তারই অংশ হিসেবে ২০২০ সালের সিজন ফাইনাল মটোজিপি চ্যাম্পিয়নশিপ পর্তুগালে আয়োজিত হতে যাচ্ছে , পর্তুগালের পর্যটন নগরী খ্যাত আলগার্ভ এর অটোড্রাম ইন্টারন্যাশনাল দে আলগর্ভ আয়োজন করতে যাচ্ছে আগামী ১৫ থেকে  ২২ শে নভেম্বর এ বছরের শেষ মোটো জিপি আন্তর্জাতিক বিশ্ব চ্যাম্পিয়নশিপ।

আজ আন্তর্জাতিক মোটরসাইকেল রেসিং কর্তৃপক্ষ এর মোটো জিপি ওয়েবসাইট তাদের কাভার পেইজে পর্তুগিজ পতাকায় সজ্জিত করে আলগার্ভ এর অটোড্রাম ইন্টারন্যাশনাল দে আলগর্ভের সার্কিটের ছবি সাজিয়ে এই ঘোষণা দিয়েছে।

পর্তুগিজ ইন্টারন্যাশনাল মোটরসাইকেল ফেডারেশন এর সভাপতি জর্জ  ভিয়েগাস বলেছেন এ বছরের শেষ রেসিং পর্তুগাল ফিরে আসার জন্য তিনি অত্যন্ত আনন্দিত এবং গর্বিত এবং তিনি পর্তুগিজ স্বাস্থ্য মন্ত্রণালয়ের সাথে সমন্বয় করে স্বাস্থ্যবিধি মেনে  ৩০ হাজার দর্শক সমাগম আয়োজন করার পরিকল্পনা করেছেন।।

আট বছর পর মোটর জিপি পর্তুগালে ফিরে এসেছে কত 2012 সালে লিসবনের পাশে ইসতোরিল সার্কিটে আয়োজন হয়েছিল তবে পরতিমাও অটোড্রাম ইন্টারন্যাশনাল দে আলগর্ভের জন্য এটি প্রথম।

উল্লেখ্য যে বর্তমান পরিস্থিতিতে  পৃথিবীর অন্যান্য দেশগুলো যেখানে হিমশিম খাচ্ছে, অপরদিকে পর্তুগাল তাদের শক্ত মনোবল দূরদর্শিতার কারণে আন্তর্জাতিক বিভিন্ন ইভেন্ট আয়োজন করতে যাচ্ছে যেমন এই মাসেই আয়োজিত হতে যাচ্ছে যাচ্ছে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল তাছাড়া আগামী অক্টোবরে ফর্মুলা ওয়ান রেস।

এ সকল আন্তর্জাতিক আয়োজন পর্তুগিজ সরকার এবং জনগণের আস্থা বাড়ার সাথে সাথে বিশ্বের নজর কাড়বে এবং পর্যটন সমৃদ্ধ দেশ হিসেবে অর্থনৈতিক উন্নতি সাধন করতে সচেষ্ট হবে।

 

আরো পড়ুন:

ফরিদ আহমেদ পাটওয়ারি

ফরিদ আহমেদ পাটওয়ারি

আমি প্রবাসী বাংলাদেশী হিসেবে পর্তুগালে বসবাস করছি। এখানে জীবন-জীবিকার পাশাপাশি পর্তুগিজ এবং বাংলাদেশ কমিউনিটিতে বিভিন্ন সামাজিক কর্মকান্ডে যুক্ত রয়েছি। পর্তুগালের পথচলা ২০১৫ সালে তবে এর পূর্বে বাংলাদেশে একটি স্বনামধন্য রিয়েল এস্টেট প্রতিষ্ঠান প্রধান নির্বাহী হিসেবে কর্মরত ছিলাম। শিক্ষাজীবন ঢাকা কলেজ থেকে ২০০৪ সালে স্নাতক ডিগ্রি এবং আদমজী ক্যান্টনমেন্ট কলেজ থেকে উচ্চ মাধ্যমিক এবং বলাখাল জে এন হাই স্কুল থেকে মাধ্যমিক । বাংলাদেশ ইনস্টিটিউট অফ ম্যানেজমেন্ট থেকে ব্যবস্থাপনা বিষয়ে পোস্ট গ্রাজুয়েট কোর্স তাছাড়া শিক্ষাজীবন এবং কর্মজীবনে হিউম্যান রিসোর্স ডেভেলপমেন্ট, ব্যবস্থাপনা, আইটি সম্পর্কিত বিভিন্ন স্কিল ডেভেলপমেন্ট প্রোগ্রামে যুক্ত ছিলাম। ২২ বছরের কর্মজীবন কেটেছে মিডিয়া, হোটেল ম্যানেজমেন্ট, আইটি,  সেলস এন্ড মার্কেটিং এবং মার্চেন্ডাইজার হিসেবে। ফটোগ্রাফি, লেখালেখি, ভ্রমণ এবং টেকনোলজির প্রতি আগ্রহ রয়েছে শখ ও বলা যায়। এরমধ্যে লেখালেখিটা শক্ত হাতে ধরেছি, সুন্দর একটা পরিবর্তন এর আশায়। জীবনের মূল লক্ষ্য হচ্ছে সুন্দর এবং শান্তিপূর্ণ পৃথিবী গঠনে মানুষের সহযোগিতায় কাজ করে যাওয়া।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা