Friday, মে ৩, ২০২৪

লিবিয়ার উপকূলে ভেসে এলো ৫৭ মৃতদেহ

ইউরোপ বাংলা ডেস্ক : পশ্চিম লিবিয়ার শহরের কাছে ভূমধ্যসাগরে দুটি নৌকা ডুবে যাওয়ার পর অন্তত ৫৭টি মৃতদেহ উপকূলে ভেসে এসেছে। স্থানীয় এক উপকূলরক্ষী কর্মকর্তা এবং একজন সাহায্যকর্মী এই তথ্য জানিয়েছেন। জীবিত উদ্ধার হওয়া এক ব্যক্তি জানিয়েছেন, স্থানীয় সময় মঙ্গলবার ইউরোপের উদ্দেশে রওনা হওয়া একটি নৌকায় প্রায় ৮০ জন যাত্রী ছিল। নৌকাটি ডুবে গেলে এই দুর্ঘটনা ঘটে।

উপকূলরক্ষী এক কর্মকর্তা ফাথি আল-জায়ানি জানিয়েছেন, পূর্ব ত্রিপোলির কারাবুল্লি থেকে এক শিশুসহ ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়েছে। তিনি বলেন, শরণার্থীরা পাকিস্তান, সিরিয়া, তিউনিশিয়া ও মিসরের। ত্রিপোলির পশ্চিমে উপকূলীয় শহর সাবরাথার একজন রেড ক্রিসেন্টের সহায়তাকর্মী বলেছেন, পাঁচ দিন আগে লিবিয়ার উপকূলে একটি নৌকা ডুবে যাওয়ার পর কর্তৃপক্ষ ৪৬টি মৃতদেহ উদ্ধার করেছে।

সর্বশেষ গত সোমবার ১১টি মৃতদেহ উদ্ধার করা হয়। লাশগুলো কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে বলে রেড ক্রিসেন্ট ফেসবুকে নিশ্চিত করেছে। ইন্টারন্যাশনাল অর্গানাইজেশন ফর মাইগ্রেশন চলতি মাসে জানায়, ২০২৩ সালের শুরুর দিকে উত্তর আফ্রিকা থেকে ইউরোপে ভূমধ্যসাগর পাড়ি দেওয়ার চেষ্টা করার সময় ৪৪১ জন মানুষ ডুবে গিয়েছিল, যা গত ছয় বছরে রেকর্ড করা তিন মাস সময়ের মধ্যে সবচেয়ে বেশি মৃত্যু।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা