Monday, এপ্রিল ২৯, ২০২৪

করাচিতে চিরনিদ্রায় শায়িত পারভেজ মোশাররফ

ইউরোপ বাংলা ডেস্ক : রবিবার (৫ ফেব্রুয়ারি) দুবাইয়ের একটি হাসপাতালে মৃত্যুবরণ করেন পাকিস্তানের সাবেক সামরিক শাসক পারভেজ মোশাররফ। মৃত্যুর ৪৮ ঘণ্টার বেশি সময় পর তার দাফন সম্পন্ন হয়েছে পাকিস্তানের করাচিতে। জিও নিউজের একটি প্রতিবেদনে বলা হয়েছে, এই প্রাক্তন সামরিক শাসকের মৃতদেহটি গত সোমবার রাতে সংযুক্ত আরব আমিরাত থেকে একটি বিশেষ বিমানে করে করাচিতে আনা হয়।

প্রতিবেদনে আরো বলা হয়েছে, স্থানীয় সময় মঙ্গলবার (৭ ফেব্রুয়ারি) বিকেলে তার জানাজা অনুষ্ঠিত হয় করাচির মালির সেনানিবাসে। জানাজায় অংশগ্রহণ করেন দেশটির চেয়ারম্যান জয়েন্ট চিফস অব স্টাফ কমিটি জেনারেল সাহির শাসশাদ, সাবেক সেনাপ্রধান জেনারেল (অব.) কামার জাভেদ বাজওয়া, জেনারেল (অব.) আশফাক পারভেজ কায়ানিসহ সরকারের শীর্ষ কর্মকর্তারা। এ ছাড়া কয়েক হাজার মানুষ তার জানাজায় উপস্থিত হয়েছেন। জানাজা শেষে করাচির কালা পুল এলাকায় সেনাবাহিনীর কবরস্থানে তাকে সমাহিত করা হয়। দীর্ঘদিন ধরে দুরারোগ্য অ্যামেলয়ডয়সিস রোগে ভুগছিলেন তিনি। ৭৯ বছর বয়সে তিনি দুবাইয়ে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। দুবাইতে তিনি ২০১৬ সাল থেকে বসবাস করে আসছিলেন।

জেনারেল পারভেজ মোশাররফ ১৯৪৩ সালের ১১ আগস্ট তৎকালীন ব্রিটিশ ভারতের দিল্লিতে জন্মগ্রহণ করেন। ১৯৪৭ সালের দেশভাগের সময় তার পরিবার পাকিস্তানে পাড়ি জমায়। ১৯৯৯ সালে এক সামরিক অভ্যুত্থানের মাধ্যমে ক্ষমতা গ্রহণ করে ২০০৮ সাল পর্যন্ত তিনি ক্ষমতায় ছিলেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা