Monday, এপ্রিল ২৯, ২০২৪

ভারতে সেতুর ওপর বিদ্যুৎস্পৃষ্ট হয়ে ১৫ জনের মৃত্যু!

ইউরোপ বাংলা ডেস্ক : ভারতের উত্তরাখণ্ড রাজ্যের অলকানন্দা নদীর তীরে অবস্থিত একটি বিদ্যুতের ট্রান্সফরমার বিস্ফোরণে ১৫ জন নিহত হয়েছে। কর্তৃপক্ষ জানিয়েছে, চামোলি জেলায় এ দুর্ঘটনায় নিহতদের মধ্যে পুলিশের একজন উপপরিদর্শক এবং তিনজন নিরাপত্তারক্ষী রয়েছেন। রাজ্যের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি ঘটনা তদন্তের নির্দেশ দিয়েছেন। চামোলি বিভাগ পুলিশের এসপি প্রেমেন্দ্র দোভাল জানিয়েছেন, গত রাতে এ দুর্ঘটনা ঘটে।

তিনি বলেছেন, ‘আমরা ওই গ্রাম থেকে খবর পাই, একজন নিরাপত্তারক্ষী (ওয়াচম্যান) বিদ্যুতায়িত হয়ে মারা গেছেন। যখন গ্রামবাসীর সঙ্গে পুলিশ ঘটনাস্থলে বিষয়টি তদন্তে যায় তখন আরো ২১ জন বিদ্যুৎস্পৃষ্ট হয় এবং গুরুতর আহত হয়। তাদের মধ্যে ১৫ জন হাসপাতালে মারা যায়। বাকিদের অবস্থাও আশঙ্কাজনক। উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী পুষ্কর সিং ধামি বলেছেন, ‘এটি একটি দুঃখজনক ঘটনা। বিভাগীয় প্রশাসন, পুলিশ এবং এসডিআরএফ ঘটনাস্থলে গেছে। আহতদের উন্নত জায়গায় চিকিৎসার জন্য রেফার করা হয়েছে এবং তাদের হেলিকপ্টারে করে এআইআইএমএস ঋষিকেশে পাঠানো হয়েছে।’

চামোলির পুলিশ সুপার প্রেমেন্দ্র দোভাল জানিয়েছেন, ঘটনাটি গতকাল মঙ্গলবার রাতে ঘটেছে এবং বুধবার প্রকাশ করা হয়। সেতুটি উত্তরাখণ্ডের চামোলি বিভাগের অলকানন্দা নদীর ওপর অবস্থিত। এটি নমামি গেং বাঁধ প্রজেক্টের অংশ ছিল। ট্রান্সফরমার বিস্ফোরিত হয়ে সেতুটির পাশের রেলিং বিদ্যুতায়িত হয়েছিল। সেখানকার প্রজেক্টের কেয়ারটেকার গণেশ লাল প্রথম বিদ্যুৎস্পৃষ্ট হয়ে মারা যান। এরপর যারা নিহত হয় তারা সবাই ওই রেলিং স্পর্শ করেছিল। ভারতে প্রায়ই বিদ্যুৎস্পৃষ্টে মৃত্যুর খবর পাওয়া যায়। দুর্বল তার এবং অবকাঠামোর কারণে গুরুতর এসব দুর্ঘটনা ঘটে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা