Wednesday, নভেম্বর ২৯, ২০২৩

মাল্টায় স্বাস্থ্যখাতে যেসকল বিদেশী কর্মী কর্মরত তাদের পার্মিট অটো রিনিউ হবে

 

ইউরোপ ডেস্ক : মাল্টায় বর্তমানে দক্ষিণ এশিয়ার অনেক দেশ থেকে আগত  দক্ষ অদক্ষ শ্রমিক কাজ করছেন। কোভিডি -১৯ এরফলে মাল্টায় নতুন করে কোনো আড়খন শ্রমিক না আসলেও সক্ষম শ্রমিক এবং মেডিকেল প্রফেশনে যারা আছেন তাদের ঠিক ই ভিসা দেয়া হচ্ছে।  শুধুমাত্র মেডিক্যাল এবং বয়স্কদের দেখাশুনার জন্য কেয়ার গিভারের আবেদন অনলাইনের মাদ্ধমে তারা জমা নিয়েছে।  আইডেন্টিটি মাল্টার এক্সপাইরেট ডিপারমেন্টের ভাষ্য মতে নতুন করে এখন অদক্ষ শ্রমিকের আবেদন বিবেচনায় নেয়া হচ্ছে না যতদিন লকডাউন থাকবে।

যারা আবেদন করেছেন ইতিমধ্যে তাদের জন্য কি নিউজ আসবে এই বেপারে মেইল করেছিলাম জবপ্লাস এবং আইডেন্টিটি মাল্টাতে। তাদের উত্তর এমন ছিল – যারা ইতিমধ্যে ফাইল জমা দিয়েছেন তাদের ফাইলগুলো কাজ স্থগিত আছে. অফিস খুলার পর এই ফাইল গুলোর বেপারে সিদ্ধান্ত নেয়া হবে.  তবে জবপ্লাসের মতে তাদের হাতে এখন আরকোনো ফাইলের কাজ করার ক্ষমতা নেই অদক্ষ শ্রমিকের ক্ষেত্রে শুধু মেডিক্যাল প্রফেশনালদের ক্ষেত্রে মাল্টায় আসার সুযোগ আছে.

এবং যারা বর্তমানে মাল্টায় আছেন তাদের ভিসা বা রেসিডেন্স পারমিট মেয়াদোত্তীর্ণ হলে কি করণীয় সেটার ব্যাপারে বলা হয়েছে। আইডেন্টিটি মালটা বন্ধ থাকার রিনিউ আবেদনের জন্য অনলাইন সবকিছুর নির্দেশ দেয়া হয়েছে, আর সারা মেডিকেল সেক্টরে বা স্বাস্থ্য খাতে নিয়োজিত তাদের পারমিট অটো রিনিউ হবে ৩ মাসের জন্য এমনটা জানিয়েছেন মাল্টার সংসদীয় সচিব – আলেক্স মাস্কট .

যাদের ভিসা হয়েছে কিন্তু করণের কারণে মাল্টায় প্রবেশ করতে পারেননি তাদের জন্য মাল্টার দূতাবাস এবং আইডেন্টিটি মাল্টা থেকে পরবর্তী নির্দেশ আসার আগ পর্যন্ত অপেক্ষা করতে হবে. এই বেপারে এখনো কোনো সিদ্ধান্ত তারা জানায় নি .

মাল্টার আরো খবর – ইউরোপে শরণার্থীর আবেদন গ্রহণের দিক থেকে মাল্টার অবস্থান সপ্তম

ইউরোপের আরো খবর – সাইপ্রাসে লকডাউন শিথিল, জনমনে স্বস্তির নিঃশ্বাস।

তথ্যসূত্রঃ – টাইমস অফ মালটা

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা