Friday, মে ৩, ২০২৪

দক্ষিণ আফ্রিকায় ট্যাংকার বিস্ফোরণ, নিহত ১০

ইউরোপ বাংলা ডেস্ক : দক্ষিণ আফ্রিকার বৃহত্তম শহর জোহানেসবার্গে শনিবার একটি গ্যাস ট্যাংকার বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে দশজন নিহত এবং অন্তত ৪০ আহত হয়েছেন। ট্যাংকারটি একটি সেতুর নিচে আটকে ছিল বলে জানা গেছে। এ সময় আশপাশের ভবনগুলো ক্ষতিগ্রস্ত হয়েছে। শনিবার (২৪ ডিসেম্বর) সকালে এ দুর্ঘটনা ঘটে। এ ঘটনায় নিহতের সংখ্যা আরও বাড়তে পারে। আহতদের মধ্যে ১৯ জনের অবস্থা গুরুতর।

কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এক প্রতিবেদনে জানিয়েছে, জোহানেসবার্গের বোকসবার্গ শহরের রাস্তা দিয়ে যাচ্ছিল তরল গ্যাসবাহী ট্যাংকারটি। ওই সময় রাস্তার ওপর থাকা নিচু একটি সেতুর সঙ্গে সংঘর্ষ হয় এটির। দেশটির জরুরি পরিষেবার মুখপাত্র উইলিয়াম অ্যানটলাদি বলেন, একটি সেতুর নিচে থাকা অবস্থায় ট্যাংকারটিতে আগুন লেগেছিল। এ ঘটনার তদন্ত চলছে।

দুর্ঘটনার পর ঘটনাস্থলে পৌঁছে ফায়ার সার্ভিসের একজন কর্মী আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করেন। ঠিক তখনই ট্যাংকারটি আরেকবার বিস্ফোরিত হয়। যা ছিল ভয়াবহ। দ্বিতীয়বারের বিস্ফোরণটি কেউ একজন ক্যামেরায় ধারণ করেন। সেই ভিডিওতে দেখা যায়— বিস্ফোরণে একটি ফায়ার ইঞ্জিন এবং দুটি গাড়ি ধ্বংস হয়ে গেছে। মাইকেল কুলিনজি নামে একজন প্রত্যক্ষদর্শী বার্তাসংস্থা রয়টার্সকে বলেছেন, ‘এটি যেন বোমার চেয়েও বেশি কিছু ছিল।’

জিন ম্যারি বয়সেন নামে অপর এক প্রত্যক্ষদর্শী বলেছেন. আমার মনে হয়েছিল রিখটার স্কেলে ৬.৫ মাত্রার ভূমিকম্প হয়েছে। দুর্ঘটনার পর ধারণ করা একটি ভিডিওতে দেখা যায় পোড়া গাড়ি, মানুষের দেহ ছড়িয়ে ছিটিয়ে পড়ে আছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা