Monday, এপ্রিল ২৯, ২০২৪

ইসরায়েলের বিমান হামলায় সিরিয়ার ৫ সেনা নিহত

ইউরোপ বাংলা ডেস্ক : সিরিয়ার দামেস্ক আন্তর্জাতিক বিমানবন্দর ও রাজধানীর দক্ষিণাঞ্চলে বিমান হামলা চালিয়েছে ইসরায়েল। এতে সিরিয়ার অন্তত পাঁচজন সৈন্য নিহত হয়েছে। হামলায় অবকাঠামোগত ক্ষয়ক্ষতি হয়েছে। শনিবার সকালে এ তথ্য জানিয়েছে দেশটির প্রতিরক্ষা মন্ত্রণালয়।

সিরিয়ার বিমান প্রতিরক্ষাবাহিনী ইসরায়েলের হামলা প্রতিহত করেছে এবং বেশির ভাগ ক্ষেপণাস্ত্র আকাশেই ভূপাতিত করতে পেরেছে। শনিবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে দেশটির মন্ত্রণালয়।

আঞ্চলিক কূটনৈতিক ও গোয়েন্দা সূত্র রয়টার্সকে জানিয়েছে, সিরিয়া ও লেবাননের হিজবুল্লাহসহ মিত্রদের কাছে অস্ত্র সরবরাহের জন্য তেহরানের ক্রমবর্ধমান বিমান সরবরাহ লাইনের ব্যবহার ব্যাহত করতেই ইসরায়েল সিরিয়ার বিমানবন্দরগুলিতে হামলা জোরদার করেছে। স্থলপথে স্থানান্তর বাধাগ্রস্ত হওয়ার পর তেহরান সিরিয়ায় তার বাহিনী এবং মিত্র যোদ্ধাদের সামরিক সরঞ্জাম পরিবহনের আরও নির্ভরযোগ্য উপায় হিসাবে বিমান পরিবহন গ্রহণ করেছে।

প্রসঙ্গত, ২০‌১১ সালে সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদের বিরুদ্ধে বিক্ষোভ ও গৃহযুদ্ধের পর থেকে দেশটিতে এখন পর্যন্ত কয়েক লক্ষ মানুষ মারা গেছে এবং লক্ষ লক্ষ মানুষ গৃহহীন হয়েছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা