Wednesday, ফেব্রুয়ারী ২৮, ২০২৪

সারাদেশে দুই দিনে ৫ শতাধিক ক্লিনিক-হাসপাতাল বন্ধ

ইউরোপ বাংলা ডেস্ক : দুই দিনে সারাদেশে অবৈধ ও অনিবন্ধিত প্রায় পাঁচ শতাধিক বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংক বন্ধ করে দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। একইসঙ্গে এসব প্রতিষ্ঠান থেকে ৯ লাখেরও অধিক টাকা জরিমানা আদায় করা হয়েছে। মঙ্গলবার (৩০ আগস্ট) রাতে স্বাস্থ্য অধিদপ্তরের হাসপাতাল ও ক্লিনিক শাখা সূত্রে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়েছে, স্বাস্থ্য অধিদপ্তরের নেতৃত্বে গত ২৯ আগস্ট থেকে সারাদেশে চলমান অভিযানে বন্ধকৃত বেসরকারি হাসপাতাল, ক্লিনিক, ডায়াগনস্টিক সেন্টার ও ব্লাড ব্যাংকের সংখ্যা দাঁড়িয়েছে ৫২৪টিতে। অবৈধভাবে কার্যক্রম পরিচালনার অভিযোগে এসব প্রতিষ্ঠানকে ৯ লাখ ১৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সূত্র জানিয়েছে, এর মধ্যে সবচেয়ে বেশি খুলনা বিভাগে ১৪৯টি প্রতিষ্ঠান বন্ধ হয়েছে। এরপর ঢাকা বিভাগে ১৪৫টি, চট্টগ্রাম বিভাগে ৭৬টি, ময়মনসিংহ বিভাগে ৫৪টি, রাজশাহী বিভাগে ৫৩টি, রংপুর বিভাগে ১৯টি, ঢাকা মহানগরে ১৫টি ও বরিশাল বিভাগে ১২টি। তবে সর্বনিম্ন একটি স্বাস্থ্য প্রতিষ্ঠান বন্ধ করা হয়েছে সিলেট বিভাগে।

এদিকে জরিমানা আদায়ে শীর্ষে রয়েছে রাজশাহী বিভাগ, এই বিভাগে সর্বোচ্চ ৭ লাখ ১৫ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। এরপর ঢাকা বিভাগে এক লাখ, খুলনা বিভাগে ৮০ হাজার ও বরিশাল বিভাগে জরিমানা আদায় করা হয়েছে ২০ হাজার টাকা। তবে, চট্টগ্রাম, ময়মনসিংহ, রংপুর, সিলেট বিভাগসহ ঢাকা মহানগরীতে কোনো জরিমানা আদায় করা হয়নি।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা