Friday, এপ্রিল ১৯, ২০২৪

আজকে প্রবাসীদের নিয়ে দেশে ফিরবে বিমান বাংলাদেশের প্রথম ফ্লাইট

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশে দেশে লকডাউনেআটকে পড়া প্রায় চার হাজার প্রবাসীকে বিশেষ ব্যবস্থায় দেশে ফিরিয়ে আনা হচ্ছে।

চট্টগ্রাম হয়ে ফেরার পর তাদের বিমানবন্দর থেকে সরাসরি কোয়ারেন্টাইনে নিতে  চলছে নানা প্রস্তুতি। সেনাবাহিনীর তত্ত্বাবধানে ১০টি প্রাতিষ্ঠানিক এবং বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে তাদের দুই সপ্তাহ রাখার পর বাড়ি যেতে দেওয়া হবে।

এ বিষয়ে সোমবার সিটি মেয়র ও করোনা পরিস্থিতি মোকাবেলা কমিটির সভাপতি আ জ ম নাছির উদ্দীনের সাথে বঠক করেন সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তারা। তারা মেয়রকে প্রস্তুতি সম্পর্কে অবহিত করেন।

মেয়র প্রস্তুতি সন্তোষ প্রকাশ করে বলেন, আটকে পড়াদের ফিরিয়ে আনার পর কোয়ারেন্টাইনে রাখার সরকারি সিদ্ধান্ত বাস্তবায়নে সেনাবাহিনীকে সিটি কর্পোরেশনের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা দেওয়া হবে।

করোনার এই দুর্যোগে সেনাবাহিনীর ভূমিকার প্রশংসা করে তিনি বলেন দেশপ্রেমিক সেনাবাহিনী দেশে বিদেশে সুনামের সাথে দায়িত্ব পালন করে যাচ্ছে। সেনা কর্মকর্তাগণ মেয়রের সহযোগিতার জন্য তাকে ধন্যবাদ জানান।

এ সময় চসিক সচিব আবু শাহেদ চৌধুরী, লে. কর্ণেল শাহাজাত, মেজর মো. সালাউদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

বৈঠকে বলা হয় আগামী ২২ এপ্রিল শাহ আমানত আন্তর্জাতিক বিমান বন্দরে প্রবাসীদের নিয়ে প্রথম ফ্লাইটটি অবতরণ করতে পারে। বিমানবন্দর থেকে তাদের সেনাবাহিনীর কর্মকর্তারা গ্রহণ করে কোয়ারেন্টাইন সেন্টারে নিয়ে যাবেন।

নগরীর সাগরিকায় জহুর আহমদ চৌধুরী বিভাগীয় স্টেডিয়াম ও আমিন জুট মিল সংলগ্ন টেক্সটাইল কলেজে প্রাতিষ্ঠানিক কোয়ারাইন্টাইন সেন্টারে তাদের রাখা হবে।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা