Saturday, এপ্রিল ২০, ২০২৪

চেক রিপাবলিকের বর্ডার এক বছর বন্ধ রাখার পরামর্শ দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট

চেক রিপাবলিকের প্রেসিডেন্ট  মিলোস জেমান পরামর্শ দিয়েছেন যে দেশের সমস্ত সীমানা এক বছরের জন্য সিল করে দেওয়া উচিত, যাতে দেশের বাইরের থেকে আগতদের কারণে এই সংক্রমণ আরও বাড়তে পারে।

চেক প্রেসিডেন্ট এই সপ্তাহে মিডিয়ায় উল্লেখ করেন যদি চেকের কোনো নাগরিক করোনা আক্রান্তের সংখ্যা বেশি এমন দেশে ভ্রমণ করে এবং চেকে প্রবেশ করে তাহলে নতুন করে তাদের দেশে করোনা ছড়াতে পারে।

তিনি নিজে তার গ্রামের বাড়িয়ে গ্রীষ্মের আমেজ উপভোগ করবে পাশাপাশি সবাইকে চেকের মধ্যেই উপভোগের পরামর্শ দেন.  আর প্রেসিডেন্টের এই বক্তব্যের সাথে একাত্মতা প্রকাশ করেছেন চেকের স্বাস্থ্য মন্ত্রীও।  তার পাশাপাশি এটাও বলে যেসকল দেশে করোনা আক্রান্ত একেবারেই কম সেসকল দেশে চাইলে সেকের নাগরিকরা ঘুরতে যেতে  পারে যেমন প্রতিবেশী দেশ স্লোভাকিয়া , ক্রোয়েশিয়া। বর্তমানে চেকের সমস্ত বর্ডার – আকাশ ও স্থলপথে সব ধরণের বর্ডার কন্ট্রোল হচ্ছে , সেটা এপ্রিলের ২৪ তারিখ পর্যন্ত চলবে।

অস্ট্রিয়ার খবর পড়ুন – অস্ট্রিয়া প্রবেশের নতুন শর্তাবলী, লাগবে কোভিডি-১৯ নেগেটিভ ছাড়পত্র।

হুবহু চেকের প্রেসিডেন্ট ই এমন পরামর্শই দেন নি, দিয়েছেন ইউরোপের অন্যান্য দেশের নেতারাও . ফ্রান্সের প্রেসিডেন্টের সাজেশন হচ্ছে আগামী সেপ্টেম্বর পর্যন্ত ইউরোপের সকল দেশের বর্ডার বন্ধ রাখা যাতে করে ভাইরাসের প্রাদুর্ভাব ছড়াতে না পারে।  তাছাড়া ইউরোপীয়ান ইউনিয়নের প্রেসিডেন্ট খুদ নিজেই বলেছেন কেউ যেন এই সময়ের জন্য কোনো প্রকার ট্রাভেল প্লান না করেন। কেননা ভাইরাস যেকোনো মুর্হূর্তে ছড়াতে পারে আবার।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা