Thursday, মার্চ ২৮, ২০২৪

২৯ বছর চেষ্টার পর ২৩ কোটি টাকার লটারি জিতলেন প্রবাসী

                                                                      শাহেদে আহমেদ

সংযুক্ত আরব আমিরাতের আবুধাবিতে ২৩ কোটি টাকার লটারি জিতেছেন প্রবাসী বাংলাদেশি শাহেদে আহমেদ। ২৯ বছর ধরে আবুধাবিতে র‍্যাফেল ড্র ‘বিগ টিকিট’-এ অংশ নিয়ে আসছিলেন তিনি। অবশেষে এত দিন পর তার কপাল খুলেছে।

 

সংবাদমাধ্যম গালফ নিউজের এক প্রতিবেদনে বলা হয়, শনিবার (৩ এপ্রিল) এই র‍্যাফেল ড্রতে প্রথম পুরস্কার ১ কোটি দিরহাম জিতেছেন প্রবাসী এই বাংলাদেশি। বাংলাদেশি মুদ্রায় যা ২৩ কোটি টাকারও বেশি।

 

৫৫ বছর বয়সী শাহেদ আহমেদের বাড়ি চট্টগ্রামে। ১৫ বছর বয়সে আবুধাবিতে পাড়ি জমান তিনি। প্রায় ৪০ বছর ধরে আল আইন এলাকায় আছেন। আবুধাবিতে তার সঙ্গে তার এক ছেলে থাকেন। একটি গ্যারেজের মালিক শাহেদ।

 

শাহেদ আহমেদ বলেন, ‘আমি খুব খুশি। এই প্রথম আমি জিতেছি। টিকিটটি আমি নিজেই কিনেছি। এতে কারও অংশ নেই। আমাদের জীবনই পাল্টে যাবে।’

 

তিনি জানান, এই অর্থ দিয়ে দেশে থাকা তার স্ত্রী, তিন মেয়েকে নিজের কাছে নিয়ে আসতে চান। এ ছাড়া দেশে একটি বাড়ি করারও ইচ্ছা আছে তার। আবুধাবির ব্যবসা বড় করবেন, ছেলের পড়াশোনায় খরচ করবেন।

 

১৯৯২ সালে আবুধাবি আন্তর্জাতিক বিমানবন্দরে প্রথম চালু হয় এই বিগ টিকিট রাফেল ড্র। এই রাফেল ড্রর মাধ্যমে ১০টি পুরস্কার দেওয়া হয়, দ্বিতীয় পুরস্কার ৫০ লাখ দিরহাম জিতেছেন বাহরাইন থেকে আসা ভারতীয় প্রবাসী রমণ মোহন।

 

শাহেদ আহমেদ বলেন, ‘গাড়ির গ্যারেজের আয় থেকে মাথার ওপর একটি ছাদ আছে আমাদের। আমার বাচ্চাদের পড়াশোনা করাতেও সক্ষম হয়েছি। তবে এই অর্থ এখন আমাদের জীবন বদলে দেবে। আরও আরামদায়ক জীবন হবে।’

 

তিনি জানান, ভাগ্য এক সময় ধরা দেবে এই আশাতেই বছরের পর বছর ধরে লটারির টিকিট কিনে গেছেন তিনি।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা