Friday, মার্চ ২৯, ২০২৪

বাংলাদেশিদের জন্য সব ধরনের ভিসা নিষেধাজ্ঞা তুলে নিলো পাকিস্তান

ইউরোপ বাংলা ডেস্কঃ   বাংলাদেশি নাগরিকদের উপর আরোপিত সবরকম ভ্রমণ নিষেধাজ্ঞা তুলে নিয়েছে পাকিস্তান। বাংলাদেশে অবস্থিত পাকিস্তান হাই কমিশনের বিবৃতির বরাত দিয়ে এ খবর জানায় আলজাজিরা।

খবরে বলা হয়, বৃহস্পতিবার (৭ জানুয়ারি) বাংলাদেশের নিযুক্ত পাকিস্তানি হাই কমিশনার ইমরান আহমেদ সিদ্দিকি ও বাংলাদেশের পররাষ্ট্র প্রতিমন্ত্রী এমডি শাহরিয়ার আলমের এক বৈঠক শেষে এ সিদ্ধান্ত জানানো হয়।

বৈঠক পরবর্তী বিবৃতিতে পাকিস্তানি হাইকমিশনের পক্ষ থেকে জানানো হয়, বাংলাদেশিদের ভ্রমণে সকল প্রকার ভিসা নিষেধাজ্ঞা বাতিল করেছে পাকিস্তান। বৈঠকে উভয়পক্ষই সকল স্তরে দ্বিপাক্ষিক সম্পর্ক দৃঢ় করার বিষয়ে একমত পোষণ করেছে।

পাকিস্তানি গণমাধ্যম এ ঘোষণাকে দক্ষিণ এশিয়ার দুই মুসলিম দেশের মধ্যে সম্পর্কের উষ্ণতা সৃষ্টির নতুন উদাহরণ বলে উল্লেখ করে। তারা বলেছে, গত বছরের জুলাইয়ে হাসিনা-ইমরান ফোনালাপের পর এই প্রথম ভিসা শিথিলের ঘোষণা দিয়েছে তাদের দেশ।

আরেকটি সাক্ষাৎকারে পাকিস্তানি হাই-কমিশনার বলেছেন, এবার বাংলাদেশের পক্ষ থেকেও একইরকম সিদ্ধান্ত আশা করছে পাকিস্তান।

তিনি বলেন, বাংলাদেশে এখনও পাকিস্তানি নাগরিকদের ভ্রমণে বেশ কিছু কড়াকড়ি রয়েছে, আমি বিষয়টি প্রতিমন্ত্রীর কাছে তুলে ধরেছি এবং তাকে আমাদের তরফ থেকে আরোপিত নিষেধাজ্ঞা তুলে নেওয়ার কথাও জানানো হয়েছে।

 

ইউরোপ বাংলার অন্যান্য সংবাদঃ

 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা