Wednesday, নভেম্বর ২৯, ২০২৩

বিশ্বে করোনা থেকে সুস্থ ১ কোটি ২০ লাখেরও বেশি মানুষ

ইউরোপ বাংলা ডেস্ক: পুরোবিশ্বকে স্থবির করে দিয়েছে করোনা ভাইরাস। এই বছরের শুরু থেকে ভয়াবহ তাণ্ডব চালাচ্ছে ভাইরাসটি। বিশ্বের শক্তিধর দেশগুলোও যেন করোনার সঙ্গে পেরে উঠছে না। এখন পর্যন্ত ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে এই প্রাণঘাতী ভাইরাস। এর মধ্যেই ৭ লাখের বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে এই ভাইরাস। করোনায় এখন পর্যন্ত আক্রান্তের সংখ্যা ১ কোটি ৮৮ লাখ ৫৩ হাজার ৯৪৪। করোনায় আক্রান্ত হয়ে মারা গেছে ৭ লাখ ৭ হাজার ৪৭৫ জন।

ইতোমধ্যেই করোনা থেকে সুস্থ হয়ে উঠেছে ১ কোটি ২০ লাখ ৩৩ হাজার ২৪৯ জন। তবে করোনায় সবচেয়ে বিপর্যস্ত হয়ে পড়েছে যুক্তরাষ্ট্র। আর কোনো দেশ সংক্রমণ বা মৃত্যুতে যুক্তরাষ্ট্রের ধারে-কাছেও নেই। দেশটির সবগুলো অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ৪৯ লাখ ৪৮ হাজার ৮৭৪। এর মধ্যে মারা গেছে ১ লাখ ৬১ হাজার ১০২ জন। অপরদিকে সুস্থ হয়ে উঠেছে ২৫ লাখ ৬ হাজার ২৩১ জন।

এদিকে, লাতিন আমেরিকার দেশগুলোর মধ্যে করোনার সংক্রমণ সবচেয়ে বেশি ব্রাজিলে। দেশটিতে এখন পর্যন্ত করোনায় আক্রান্তের সংখ্যা ২৮ লাখ ১৭ হাজার ৪৭৩। এর মধ্যে মারা গেছে ৯৬ হাজার ৩২৬ জন। সুস্থ হয়েছে ১৯ লাখ ৭০ হাজার ৭৬৭ জন।

করোনা সংক্রমণে তৃতীয় অবস্থানে রয়েছে ভারত। দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা ১৯ লাখ ৬৩ হাজার ২৩৯। এর মধ্যে মারা গেছে ৪০ হাজার ৭৩৯ জন। এছাড়া সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে ১৩ লাখ ২৭ হাজার ২শ জন। রাশিয়া, দক্ষিণ আফ্রিকা, মেক্সিকো, পেরু, চিলি, স্পেন, কলম্বিয়া, ইরান এবং যুক্তরাজ্যেও করোনার সংক্রমণ বেশি। চীন থেকে ছড়িয়ে পড়া এই ভাইরাসে বিশ্বের কোটি কোটি মানুষের জীবনে ভয়াবহ বিপর্যয় নেমে এসেছে।

আরো পড়ুন: পরিস্থিতি দেখতে লেবানন যাচ্ছেন ফ্রান্সের প্রেসিডেন্ট

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা