Friday, এপ্রিল ১২, ২০২৪

পর্তুগাল – স্পেনের সীমান্ত ১৫ই জুন পর্যন্ত বন্ধ থাকবে .

 

 

 

 

পর্তুগালের অভ্যন্তরীণ প্রশাসনের মন্ত্রী “এডুয়ার্ডো ক্যাব্রিটা “আপাতত স্পেনের সাথে সীমান্ত নিয়ন্ত্রণ রাখতে চান !! মন্ত্রী আজ পোর্তোর সিডোফিটা পিএসপি থানার উদ্বোধনী অনুষ্ঠানে সাইডলাইনে সাংবাদিকদের সাথে এসব কথা বলেন !! তিনি আরো বলেন,প্রতিবেশী দেশটিতে যতোদিন অভ্যন্তরীণ কোয়ারেন্টাইন রয়েছে ততোদিন স্পেনের সাথে স্থল ও বিমান বন্দর সীমান্ত নিয়ন্ত্রণ রাখা হবে !!

“এই মুহুর্তে, আমরা ১৫ ই জুন অবধি সীমান্ত সীমানা (সীমান্ত নিয়ন্ত্রণের অধীনে) বন্ধ করে রেখেছি। আমরা এই পরিস্থিতি বিশ্লেষণ করব। তিনি স্মরন করিয়ে দেন ,স্প্যানিশ কর্তৃপক্ষ আগে থেকেই জানিয়েছে যে ১লা জুলাইয়ের আগে চলাচলের কোনও স্বাধীনতা থাকবে না অর্থ্যাত অভ্যন্তরীন কোয়ারেন্টাইন বাধ্যতামূলক !! তারা যদি এর আগে সেই বাধ্যবাধকতা তুলে না নেয়, তবে সম্ভবত আমাদেরও এই জুনের পুরো মাস সীমানা নিয়ন্ত্রণে রাখতে হবে !!

তিনি জোর দিয়ে বলেন যে “যতক্ষণ না স্পেনের একটি মহামারী সংক্রান্ত পরিস্থিতি দেখাশোনার প্রয়োজন এবং যতক্ষণ না অভ্যন্তরীণ কোয়ারান্টাইন রয়েছে ততক্ষণ স্থল সীমানা পুনরায় চালু করা কোনও বুদ্বিমানের কাজ হবে না”।

এছাড়াও তিনি আরও যোগ করেছেন, স্পেনীয় কর্তৃপক্ষের সাথে একযোগে পর্তুগালের স্বাস্থ্য করিডোর রয়েছে যা ফ্রান্স থেকে পর্তুগিজ অভিবাসীদের স্পেন পেরিয়ে যাওয়ার অনুমতি দেয়, !! অর্থ্যাৎ “স্পেন হয়ে, পর্তুগালে আসতে পারবে কিন্তু স্পেনে থামতে পারবে না ”।

আকাশসীমা সম্পর্কে মন্ত্রী ব্যাখ্যা করেছিলেন যে ইউরোপীয় ইউনিয়নে এটি কখনই বন্ধ ছিল না, কেবল ইতালি এবং স্পেনের জন্য এই বিমানগুলি সীমিত ছিল, “এই দুই দেশে মহামারী সংক্রান্ত পরিস্থিতি যাচাইয়ের ফলে” আজও রয়ে গেছে।

“ইউরোপীয় ইউনিয়নের অন্যান্য গন্তব্যগুলি কখনই বন্ধ হয়নি। বিমান সংস্থাগুলির সিদ্ধান্ত এবং প্রচলনের সীমাবদ্ধতার কারণে কোনও ফ্লাইট ছিল না।

স্পেন ও ইতালি ভ্রমণের বিষয়ে মন্ত্রী বলেছিলেন যে এই দুই দেশের মহামারী পরিস্থিতির বিবর্তন অনুযায়ী পরিস্থিতি মূল্যায়ন করা হচ্ছে।

সর্বশেষ তিনি জানান,পরিস্থিতি মূল্যায়নের জন্য আগামী শুক্রবার অভ্যন্তরীণ বিষয়ক মন্ত্রীদের আরেকটি বৈঠক হবে। তারপর সিদ্ধান্ত হবে, স্পেনের সাথে সীমান্ত ১৫ই জুন না কি ৩০ ই জুন পর্যন্ত বন্ধ থাকবে !!

ইউরোপবাংলা/জেডএ

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা