Monday, এপ্রিল ২৯, ২০২৪

গণতান্ত্রিক ধারাটা দীর্ঘ সংগ্রামের ফসলে, এটা একদিনে আসেনি : প্রধানমন্ত্রী

ইউরোপ বাংলা ডেস্ক : বাংলাদেশে গণতান্ত্রিক ধারাটা কিন্তু দীর্ঘ সংগ্রামের ফসল, এটা এক দিনে আসেনি বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেছেন, দেশে গণতান্ত্রিক ধারা অব্যাহত আছে বলেই আজ আমরা বাংলাদেশকে উন্নত করতে পেরেছি। এখন উন্নয়নশীল দেশের মর্যাদাও পেয়েছি। আজ বৃহস্পতিবার (৬ জুলাই) বিকেলে জাতীয় সংসদ ভবনের উত্তর প্লাজায় নবনির্মিত কার্যালয়ের উদ্বোধনকালে তিনি এ কথা বলেন।

শেখ হাসিনা বলেন, এটাই আমরা চাই, সবাই আল্লাহর কাছে দোয়া করবেন- বাংলাদেশে যেন গণতান্ত্রিক ধারাটা অব্যাহত থাকে। আমাদের এ গণতান্ত্রিক ধারাটা কিন্তু দীর্ঘ সংগ্রামের ফসল, এটা সবাইকে মাথায় রাখতে হবে। এটা এক দিনে আসেনি। তিনি আরো বলেন, স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের ঘোষণা দিয়েছে আওয়ামী লীগ। এ জন্য স্মার্ট অফিসও দরকার। গণতান্ত্রিক ধারা অব্যাহত থাকায় সংসদ ভবনকে আগের চেয়ে আরো বেশি গোছানো সম্ভব হয়েছে। যা দেশের কাজে লাগবে। তিনি বলেন, বারবারই আমাদের দেশে নানা রকম সমস্যা সৃষ্টি হয়েছে।

সেই ২০০৯-এ সরকার গঠনের পর থেকে আমরা যে একটানা সরকারে থাকতে পেরেছি, পাশাপাশি আমাদের গণতান্ত্রিক ধারাটা মজবুত করতে পেরেছি বলেই কিন্তু আজ পার্লামেন্ট ভবন না, সারা দেশটাই বদলে গেছে। একটানা আমরা সরকারে থাকার ফলে একটা দীর্ঘ সময় পেয়ে পার্লামেন্টটাকে সুন্দর করে গোছানো গেছে, সাজানো গেছে। এর আগে ফিতা কেটে ভবনে প্রবেশের পর নতুন কার্যালয়ের বিভিন্ন কর্নার ঘুরে দেখেন প্রধানমন্ত্রী। এ সময় অন্যদের মধ্যে স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরীসহ সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা