Friday, মার্চ ২৯, ২০২৪

৪ মাস বন্ধ থাকার পর পুনরায় খুলে দেয়া হল জগৎ বিখ্যাত ফ্রান্সের লুভর মিউজিয়াম

ইউরোপ বাংলা ডেস্কঃ  করোনাভাইরাস মহামারীতে  প্রায় চার মাসের বন্ধ থাকার পরে সোমবার ফ্রান্সের প্রতীক এবং বিশ্বের আইকনিক লুভর যাদুঘরটি পুনরায় খুলে দেয়া হয়েছে এই জাদুঘরটি প্রতি বছর প্রায় ১ কোটি দর্শকদের আকর্ষণ করে।

ভিড় এড়াতে দর্শকদের আগাম  বুক করতে হবে । এবং ১১ বছরের বেশি বয়সীদের অবশ্যই যাদুঘরে প্রবেশ করতে  মাস্ক পরতে হবে। সামাজিক-দূরত্বের ব্যবস্থাও রয়েছে। উপস্থিত লোকদের গাইড করার জন্য এবং ভিড় বাড়ানো রোধ করার জন্য চিহ্নগুলি স্থাপন করা হয়েছে।

যাদুঘরে দর্শনার্থীদের মধ্যে বিদেশী পর্যটকদের সংখ্যা ৭০ শতাংশের বেশি। তবে মার্কিন যুক্তরাষ্ট্র, চীন এবং অন্যান্য দেশের লোকেরা বর্তমানে ফ্রান্সে প্রবেশ করতে পারছেন না। জাদুঘর অথরিটি বিনা  খরচে ফরাসি গাইড এবং দেশীয় পৃষ্ঠপোষকদের জন্য অন্যান্য পরিষেবা সরবরাহ করছে।

লুভর যাদুঘরের সভাপতি-পরিচালক জিয়ান-লাক মার্টিনেজ বলেছেন যে খুব কম লোকের সাথে গ্যালারীটি ঘুরে দেখার ভাল সু্যোগ হয়েছে। তিনি মজা করে আরও বলেছিলেন, সন্ধ্যায় কেউ মোনালিসার ঘরে একা থাকতে পারেন।

জাদুঘর অথরিটি জানায় যে প্রথম দিন প্রায় ৭,৪০০ দর্শনার্থী বুক করা হবে। এটি গত বছরের একই সময়ের জন্য দর্শনার্থীদের প্রায় ২০ শতাংশ।

অন্যান্য সংবাদ : 

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা