Monday, এপ্রিল ২৯, ২০২৪

নতুন জাতীয় এয়ারলাইন আনবে সৌদি আরব

ইউরোপ বাংলা ডেস্ক : একটি নতুন জাতীয় এয়ারলাইন আনবে সৌদি আরব। সেই নতুন সংস্থাটির দায়িত্বে থাকবেন ইতিহাদ এয়ারওয়েজের সাবেক প্রধান নির্বাহী টনি ডগলাস। সৌদির ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমান রবিবার এক ঘোষণায় এ তথ্য জানিয়েছেন। সৌদি প্রেস এজেন্সির (এসপিএ) এক প্রতিবেদন থেকে এ তথ্য জানা গেছে। জানা যায়, নতুন এয়ারলাইনের নাম হবে ‘রিয়াদ এয়ার’। সংস্থাটির লক্ষ্য হবে সৌদি এবং তিনটি মহাদেশ—এশিয়া, ইউরোপ ও আফ্রিকার মধ্যে সংযোগ উন্নত করা।

এদিকে পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ড (পিআইএফ) এক বিবৃতিতে বলেছে, এয়ারলাইনটি তেল-বহির্ভূত জিডিপি বৃদ্ধিতে ২০ বিলিয়ন মার্কিন ডলার যোগ করবে এবং দুই লাখেরও বেশি প্রত্যক্ষ ও পরোক্ষ কর্মসংস্থান সৃষ্টি করবে বলে আশা করা হচ্ছে। এ ছাড়াও এয়ারলানটি ২০৩০ সালের মধ্যে বিশ্বজুড়ে ১০০টিরও বেশি গন্তব্যে সেবা প্রদান করবে বলে আশা রয়েছে। রিয়াদ এয়ারের অবস্থান হবে সৌদির রাজধানীতে এবং এর সম্পূর্ণ মালিকানা পিআইএফের অধীনে থাকবে।

পাবলিক ইনভেস্টমেন্ট ফান্ডের গভর্নর ইয়াসির বিন ওসমান আল-রুমায়ান কম্পানির পরিচালনা পর্ষদের সভাপতিত্ব করবেন। এয়ারলাইনের ঊর্ধ্বতন ব্যবস্থাপনায় সৌদি এবং আন্তর্জাতিক—দুই ধরনের কর্মীরাই অন্তর্ভুক্ত থাকবে। প্রসঙ্গত, এর আগে ২০২২ সালের নভেম্বরে কিং সালমান আন্তর্জাতিক বিমানবন্দর নামে রিয়াদে একটি নতুন বড় বিমানবন্দরের মাস্টারপ্ল্যান উন্মোচন করা হয়েছিল।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা