Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

ইংল্যান্ডকে ২১০ রানে টার্গেট দিলো টাইগাররা

ইউরোপ বাংলা ডেস্ক : একমাত্র নাজমুল হোসেন শান্ত ছাড়া আর কেউই পঞ্চাশোর্ধ ইনিংস খেলতে পারেননি। মিডল অর্ডার পুরোপুরি ব্যর্থ। ইংল্যান্ডের বিপক্ষে প্রথম ওয়ানডেতে বিস্ময়কর ব্যাটিং বিপর্যয়ে পড়ে বাংলাদেশ অল-আউট হয়েছে মাত্র ২০৯ রানে। ৪৭.২ ওভারেই শেষ হয়েছে ইনিংস। সাকিব-মুশফিকরা আউট হয়েছেন বাজে শট খেলে। শান্ত ছাড়া দায়িত্ব নিতে পারেননি তরুণরাও।

টস জিতে ব্যাটিংয়ে নেমে দেখেশুনে শুরু করেছিলেন তামিম ইকবাল আর লিটন দাস। পঞ্চম ওভারে ভাঙে ৩৩ রানের ওপেনিং জুটি। ক্রিস ওকসকে স্কয়ার লেগ দিয়ে চমৎকার পুল শটে ছক্কায় উড়িয়ে পরের বলেই এলবিডাব্লিউ হয়ে যান লিটন (৭)। রিভিউ নিয়েও বাঁচতে পারেননি। বাংলাদেশকে দ্বিতীয় ধাক্কাটা দেন মার্ক উড। গতির ঝড় তোলা এই পেসারক ডিফেন্স করতে গিয়ে বোল্ড হয়ে যান অধিনায়ক তামিম ইকবাল (২৩)। শান্ত-মুশফিকের জুটি বেশ জমে উঠেছিল। তবে স্লগ সুইপ করতে গিয়ে আদিল রশিদকে উইকেট উপহার দেন মুশফিক (১৭)। ভাঙে ৪৪ রানের সম্ভাবনাময় জুটি। সাকিবও আউট হয়েছেন একই শট খেলতে গিয়ে। মঈন আলীর বলে বোল্ড হওয়ার আগে করেন ৮ রান।

দারুন খেলতে থাকা নাজমুল হোসেন শান্ত ফিফটি তুলে নেন ৬৭ বলে। এরপর আর বেশিদূর যেতে পারেননি। আদিল রশিদের গুগলিতে পুল করতে গিয়ে ক্যাচ দেন জেসন রয়ের তালুবন্দি হয়ে থামে তার ৮২ বলে ৬ বাউন্ডারিতে ৫৮ রানের ইনিংস। এরই সঙ্গে ভাঙে মাহমুদউল্লাহর সঙ্গে পঞ্চম উইকেটে ৫৩ রানের জুটি। এরপর মার্ক উডের বলে মাহমুদউল্লাহ (৩১) আউট হলে বেশ চাপে পড়ে যায় বাংলাদেশ। ১৬২ রানে নেই ৬ উইকেট। বড় ইনিংস খেলার সুযোগ পেয়েও পারেননি আফিফ। উইল জ্যাকসের বলে ফিরেন ৯ রানে। মেহেদি মিরাজও তাই। আর্চারের বলে ৭ রানে ক্যাচ দেন বাটলারের গ্লাভসে। শেষদিকে তাসকিনের ১ চার ১ ছক্কায় ১৪ রান আর তাইজুলের ১০ রানে দুইশ ছাড়ায় বাংলাদেশের স্কোর। ৪৭.২ ওভঅরে ২০৯ রানে অল-আউট হয় বাংলাদেশ। ২টি করে উইকেট নিয়েছেন আর্চার, মার্ক উড, মঈন আলী এবং আদিল রশিদ।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা