Saturday, এপ্রিল ২৭, ২০২৪

পাকিস্তানে বাজারে বিস্ফোরণ, হতাহত অন্তত ১৮

ইউরোপ বাংলা ডেস্ক : পাকিস্তানের বেলুচিস্তানে রাখানি বাজারে বিস্ফোরণের ঘটনা ঘটেছে। পাকিস্তানের একটি বাজারে বিস্ফোরণের ঘটনায় অন্তত চারজন নিহত ও ১৪ জন আহত হয়েছে। দেশটির বেলুচিস্তানের বারখানের রাখানি বাজারে রবিবার সকালে এ ঘটনা ঘটে। পুলিশ ও স্বাস্থ্য কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন। বারখান জেলা স্বাস্থ্য কর্মকর্তা ডা. আব্দুল হামিদ মৃতের সংখ্যা নিশ্চিত করে জানিয়েছেন, আহত ব্যক্তিদের রাখানি হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

বারখান জেলা প্রশাসক আবদুল্লাহ খোসো জানান, একটি মোটরসাইকেলে লাগানো একটি আইইডি বিস্ফোরক যন্ত্র বিস্ফোরিত হলে এই হতাহতের ঘটনা ঘটে। পুলিশ বিস্ফোরণস্থল ঘিরে রেখেছে। সেখান থেকে প্রমাণ সংগ্রহ শুরু করা হয়েছে বলেও জানিয়েছেন তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে বিস্ফোরণস্থলের কিছু ভিডিও ছড়িয়ে পড়েছে। তবে ভিডিওগুলো যাচাই করা সম্ভব হয়নি। ভিডিওগুলোতে স্বেচ্ছাসেবকদের রক্তাক্ত অবস্থায় আহতদের নিয়ে যেতে দেখা যায়। রাস্তার ধারে বিধ্বস্ত মোটরসাইকেল ও পোড়া শাক-সবজিও দেখা গেছে। এখন পর্যন্ত কোনো গোষ্ঠী এই বিস্ফোরণের দায় স্বীকার করেনি।

বেলুচিস্তানের মুখ্যমন্ত্রী মীর আব্দুল কুদুস বিজেঞ্জো এই বিস্ফোরণের নিন্দা করেছেন এবং দোষীদের গ্রেপ্তারে সব সম্ভাব্য পদক্ষেপ নেওয়ার জন্য কর্তৃপক্ষকে নির্দেশ দিয়েছেন। তিনি পুলিশের কাছে ঘটনার প্রতিবেদনও তলব করেছেন। রাষ্ট্রপতি আরিফ আলভি এবং প্রধানমন্ত্রী শেহবাজ শরিফও ঘটনার নিন্দা করেছেন। দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সানাউল্লাহ সন্ত্রাসীদের ‘বেলুচিস্তানে শান্তি ও উন্নয়নের শত্রু’ বলে অভিহিত করেছেন এবং বলেছেন, তারা তাদের দুষ্ট লক্ষ্যে কখনোই সফল হবে না।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা