Monday, এপ্রিল ২৯, ২০২৪

সিরিয়াকে ৩৫ লাখ পাউন্ডের ত্রাণ সহায়তা দেবে ইইউ

ইউরোপ বাংলা ডেস্ক : ইরোপীয় ইউনিয়ন (ইইউ) সিরিয়ায় ৩৫ লাখ পাউন্ডের ত্রাণ সহায়তা পাঠানোর ঘোষণা দিয়েছে। রয়টার্সের একটি প্রতিবেদনে এই তথ্য জানা যায়।

প্রাকৃতিক দুর্যোগে ক্ষতিগ্রস্ত দেশকে সহায়তা করতে ইইউ একটি স্কিম চালু করেছে। এর অধীনে সিরিয়ার কর্মকর্তারা সহায়তার জন্য আবেদন করেন। ইইউর তাদের ‘সিভিল প্রোটেকশন মেকানিজম’-এর অধীনে স্থানীয় সময় গতকাল বুধবার এই সহায়তা পাঠানোর ঘোষণা দেয়।

এদিকে ‘সিভিল প্রোটেকশন মেকানিজম’ স্কিমের অধীনে ইইউর কাছে সহায়তার আবেদন করে তুরস্কও। প্রাথমিকভাবে তুরস্কের জন্য ৩০ লাখ পাউন্ড সহায়তা ঘোষণা করেছে ইইউ। সিরিয়ায় উদ্ধারকারী দল পাঠিয়েছে ইইউ। যদিও এই ধরনের সাহায্য পাঠানো বেশ জটিল প্রক্রিয়া। কারণ ভূমিকম্পে ক্ষতিগ্রস্ত এলাকার কিছু অংশ বিদ্রোহীদের নিয়ন্ত্রণে।

সিরিয়া ও তুরস্কে ভূমিকম্পের ঘটনায় মৃতের সংখ্যা ১৫ হাজার ছাড়িয়েছে। বহু লোক প্রচণ্ড ঠাণ্ডা আবহাওয়ার মধ্যে ধ্বংসস্তূপের নিচে আটকা পড়ে আছে বলে ধারণা করা হচ্ছে। এতে শেষ পর্যন্ত নিহতের সংখ্যা অনেক বাড়তে পারে। স্থানীয় সরকারি বাহিনী ও স্বেচ্ছাসেবীরা ছাড়াও উদ্ধার তৎপরতায় যোগ দিয়েছে বিশ্বের বিভিন্ন দেশের উদ্ধারকারী ও চিকিৎসক দল। বিভিন্ন দেশ থেকে উদ্ধারকারী ভারী যন্ত্রপাতি, অনুসন্ধানী কুকুর পাঠানো হচ্ছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা