Saturday, এপ্রিল ২৭, ২০২৪

পর্তুগালে ট্যাক্স অফিস এবং পাসপোর্ট অফিসসমূহ সোমবার থেকে খোলা।

 

ইউরোপ বাংলা ডেস্কঃ  কোভিডি -১৯ ছড়িয়ে পরার কারণে ইউরোপের সব দেশই মোটামুটিভাবে লকডাউনও    ছিল. পর্তুগাল প্রায় দেড় মাস পর দেশের জরুরী অবস্থা তুলে নিতে যাচ্ছে আগামী মে মাসের ২ তারিখ মধ্যরাত থেকে। অফিস আদালতের কাজকর্ম কবে স্বাভাবিক হবে তার কোন ডেডলাইন না দিলেও মোটামুটি ছোট মাঝারী দোকানপাট খুলতে শুরু করবে মে মাসের ২ তারিখের পরে. কিছু  শর্তের  ভিত্তিতে কেবল এই সকল বিজনেস, এবং অফিসিয়াল কাজে বের হওয়া যাবে।

পাবলিক সার্ভিস অফিসের সেবা পুনরায় খোলার ঘোষণা দিয়েছে পর্তুগাল সরকার সোমবার থেকে। ট্যাক্স অফিস এবং সিভিল রেজিষ্ট্রি অফিস এর কার্যক্রম সোমবার থেকে খোলা  থাকবে কিন্তু এই সেবা গ্রহণের জন্য আপনাকে অবশ্যই আগে এপয়েন্টমেন্ট নিয়ে রাখতে হবে, সাথে যেকোনো পাবলিক সার্ভিস অফিসে মাস্ক পড়া সকলের জন্য বাধ্যতামূলক করেছে পর্তুগাল সরকার অর্থাৎ এসব অফিসের কাজের জন্য আপনাকে দুইটা জিনিস মাথায় রাখতে হবে একটা হলো বাধ্যতামূলক মাস্ক ব্যাবহার এবং এপয়েন্টমেন্ট নিয়ে যাওয়া।

পর্তুগালের সিভিল রেজিস্ট্রি অফিস সমূহ খুলে দেয়া হলেও  সীমিত আকারে সেবা দেয়া হবে, পাসপোর্ট সংক্রান্ত কাজের জন্য অবশ্যই আগে থেকে এপয়েন্টমেন্ট বাধ্যতামূলক কিন্তু যারা পর্তুগিজ সিটিজেন  তাদের সিটিজেনশিপ কার্ড রিনিউ সংক্রান্ত কাজে যাবে তাদের জন্য জুন ১ তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে.  সরকারের ঘোষণা মোতাবেক যাদের ড্রাইভার লাইসেন্স এবং সিটিজেন কার্ড মেয়াদোত্তীর্ণ হয়ে গেছে ইতিমধ্যে তাদের সকলের কার্ড জুন পর্যন্ত বৈধ হিসাবে ধরে নেয়া হবে Espaço Cidadão – সিটিজেন স্টোর

এর সকল কাজ পুরোদমে জুনের প্রথম সপ্তাহ থেকে শুরু হবে. পাসপোর্ট সংক্রান্ত কাজ যেমন নতুন আবেদন, ডকুমেন্টস সরবরাহ, Cartão Cidadão  এর আবেদন করবেন তারা সরাসরি  যেতে পারবেন এপয়েন্টমেন্ট নেয়া থাকলে।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা