Saturday, এপ্রিল ২৭, ২০২৪

করোনায় আক্রান্ত জাপানের প্রধানমন্ত্রী

ইউরোপ বাংলা ডেস্ক : জাপানের প্রধানমন্ত্রী ফুমিও কিশিদা করোনায় আক্রান্ত হয়েছেন। রোববার প্রধানমন্ত্রীর কার্যালয় এ তথ্য জানিয়েছে। ফুমিও কিশিদা সবেমাত্র সপ্তাহব্যাপী ছুটি থেকে ফিরেছেন। সোমবার তার কাজে যোগদানের কথা। শনিবার কাশি ও জ্বর হওয়ায় রোববার সকালে তিনি পিসিআর পরীক্ষা করেছিলেন। স্থানীয় সময় বিকেলে তার করোনা পজিটিভ ধরা পড়ে বলে মন্ত্রিপরিষদের একজন মুখপাত্র জানিয়েছেন।

চলতি বছর জাপানে পুনরায় করোনভাইরাসের সংক্রমণ শুরু হয়। এতে বিশ্বের তৃতীয় বৃহত্তম অর্থনীতির দেশটির ব্যবসা-বাণিজ্যে নেতিবাচক প্রভাব পড়ে। অবশ্য দেশটিতে এখন করোনায় মৃত্যু তুলনামূলকভাবে কম। ইতোমধ্যে দেশটিতে করোনার বিধিনিষেধ শিথিল করা হয়েছে।

সাম্প্রতিক সময়ে জাপানে করোনাভাইরাসের সংক্রমণ অনেক বেড়ে গেছে। গত ২৪ ঘণ্টায় সংক্রমণ ও মৃত্যুতে শীর্ষে রয়েছে দেশটি। এই সময়ের মধ্যে মারা গেছেন ২৮৩ জন। একই সময়ে নতুন রোগী শনাক্ত হয়েছেন দুই লাখ ৫৫ হাজার ৮১০ জন।

এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো এক কোটি ৬৬ লাখ ৭৮ হাজার ৮৬৩ জনে। তাদের মধ্যে মারা গেছেন ৩৬ হাজার ৫১৭ জন। আর সুস্থ হয়েছেন এক কোটি ৪৬ লাখ ৮৫ হাজার ২৬৫ জন।

এদিকে মহামারি করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় বিশ্বে এক হাজার ২১০ জনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে এ ভাইরাসে আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ছয় লাখ ২৭ হাজার ১৬৯ জন। এছাড়া একদিনে সুস্থ হয়েছেন সাত লাখ ৫৩ হাজার ৮৫২ জন।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা