Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

দুই ঘণ্টার পর চকবাজারের আগুন নিয়ন্ত্রণে

ইউরোপ বাংলা ডেস্ক : দুই ঘণ্টার বেশি সময় ফায়ার সার্ভিসের চেষ্টার পর নিয়ন্ত্রণে এসেছে রাজধানীর চকবাজারের পলিথিন কারখানায় আগুন। আজ সোমবার (১৫ আগস্ট) দুপুর ১২টার সময় দেবীদ্বারঘাট কামালবাগ এলাকার ওই কারখানায় আগুন লাগে। এরপর ফায়ার সার্ভেসের ‌১০ ইউনিটের প্রচেষ্টায় দুপুর ২টা ২০ মিনিটে তা নিয়ন্ত্রণে আসে। ফায়ার সার্ভিস সদর দপ্তরের ডিউটি অফিসার খালেদা ইয়াসমিন জানান, খবর পেয়ে প্রথমে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে পাঠানো হয়। পরে সেখানে আরও দুটি ইউনিট যোগ দেয়।

স্থানীয় সূত্রে জানা গেছে, লালবাগ থানার কামালবাগ এলাকার ৩ নম্বর দেবিদ্বার ঘাটসংলগ্ন ওই কারখানায় দুপুর ১২টার দিকে আগুন লাগে। এরপর আগুন পাশের একটি হোটেলও ছড়িয়ে পড়ে। আগুন লাগার পর পরই কারখানার ভেতর ও আশপাশের লোকজন দ্রুত সরে যায়। তবে তাৎক্ষণিভাবে আগুন লাগার কারণ ও ক্ষয়ক্ষতির পরিমাণ জানা যায়নি।

একটি হোটেলে সিলিন্ডার বিস্ফোরণ থেকে আগুনের সূত্রপাত হয়েছে বলে দাবি করেছেন কয়েকজন প্রত্যক্ষদর্শী। তারা বলছেন সিলিন্ডার বিস্ফোরণের পর আগুন শুরুতে বিদ্যুতের ট্রান্সফরমারে যায়। সেখানে আরেক দফা বিস্ফোরণের পর প্লাস্টিকের খেলনা তৈরির কারখানায় আগুন লাগে।

স্থানীয় ও পুলিশ সূত্র জানায়, পলিথিনের কারখানার পাশে বেশ কিছু বাড়িঘর আছে। আগুনের শিখা এলাকাবাসীর মধ্যে আতঙ্ক তৈরি করেছে। কারখানাটিতে কাজ করা শ্রমিকদের অনেকেই আগুন লাগার পর বেরিয়ে গেছেন। তবে কোন শ্রমিক ভিতরে আটকা পড়েছেন কিনা তা নিয়ে সহকর্মীদের মধ্যে উৎকন্ঠ রয়েছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা