Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

জম্মুতে জঙ্গিবিরোধী অভিযানে বিস্ফোরণ, নিহত ৫ সেনা

ইউরোপ বাংলা ডেস্ক : ভারতের জম্মু ও কাশ্মীরের রাজৌরি জেলায় জঙ্গিদের সঙ্গে সংঘর্ষে পাঁচ সেনা মারা গেছেন এবং অন্য একজন আহত হয়েছেন। শুক্রবার সংশ্লিষ্ট কর্মকর্তারা এ তথ্য জানিয়েছেন।

একজন প্রতিরক্ষা মুখপাত্র বলেছেন, সেনাবাহিনীর ওপর সাম্প্রতিক এক হামলায় পাঁচ সেনা নিহত হয়েছিলেন। সেই ঘটনার জঙ্গিদের নির্মূল করার জন্য একটি অভিযান শুরু করেছে সেনাবাহিনী। অভিযান চলাকালীন জঙ্গিরা প্রতিশোধের জন্য বিস্ফোরণ ঘটায় বলে জানান তিনি। সেনাবাহিনী জানিয়েছে, বিস্ফোরণে দুই সেনা ঘটনাস্থলেই মারা যান এবং অন্য চারজনকে আহত অবস্থায় উধমপুরের কমান্ড হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এর মধ্যে তিনজন আহত হয়ে মারা গেছেন।

রাজৌরি জেলার কান্দি এলাকার কেশরি হিলে অভিযানটি চালানো হয়। সেনাবাহিনী বলেছে, তারা একটি গুহায় ঢুকে পড়া জঙ্গিদের একটি গোষ্ঠীর উপস্থিতি সম্পর্কে সুনির্দিষ্ট তথ্য পেয়েছিল। সেনাবাহিনীর মতে, জঙ্গিদের দলটি ২০ এপ্রিল পুঞ্চ জেলার ভাটা ধুরিয়ানে একটি সেনা ট্রাকে অতর্কিত হামলায় জড়িত ছিল। সেই হামলায় পাঁচ সেনা নিহত হন এবং জঙ্গিরা পতিত সৈন্যদের অস্ত্র নিয়ে পালিয়ে যায়।

সেনা মুখপাত্র বলেছেন, ‘জম্মু অঞ্চলের ভাটা ধুরিয়ানের টোটা গালি এলাকায় সেনাবাহিনীর ট্রাকে অতর্কিত হামলায় জড়িত জঙ্গিদের দলকে নির্মূল করার জন্য ভারতীয় সেনাবাহিনী নিরলস গোয়েন্দাভিত্তিক অভিযান পরিচালনা করছে।’ আশপাশ থেকে অতিরিক্ত সৈন্যদের এনকাউন্টারস্থলে পাঠানো হয়েছে বলেও তিনি জানান।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা