Wednesday, ফেব্রুয়ারী ২৮, ২০২৪

অস্থায়ীভাবে আমেরিকার ইমিগ্রেশন বন্ধ করে দিচ্ছেন ট্রাম্প।

করোনাভাইরাসে বিপর্যস্ত আমেরিকা। এর মধ্যে মহামারী এই দুর্যোগে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ভালোভাবেই নিজের রাজনৈতিক স্বার্থে কাজে লাগানোর জন্য উদ্যোগ নিয়েছেন।

২০ এপ্রিল সোমবার সন্ধ্যায় এক টুইট বার্তায় ট্রাম্প বলেছেন, করোনা মহামারী আর অর্থনৈতিক সমস্যার কারণে আমেরিকার সব ধরনের অভিবাসন স্থগিত রাখবেন।

তিনি বলেন, অদৃশ্য শত্রুর আক্রমণ মোকাবিলা এবং আমেরিকার মহান জনগণের কর্ম সংরক্ষণের জন্য অস্থায়ীভাবে অভিবাসন বন্ধের জন্য নির্বাহী আদেশ জারি করবেন।

তাঁর টুইটে বিস্তারিত কিছু জানা যায়নি। তবে ঠিক কতদিনের জন্য অভিবাসন বন্ধ হবে, গ্রিন কার্ড যাদের আছে বা সীমান্তে এ নির্বাহী আদেশ কিভাবে ব্যবহৃত হবে, তা তিনি পরিষ্কার করেননি। এ ব্যাপারে মার্কিন সংবাদ মাধ্যম হোয়াইট হাউজ থেকে বিস্তারিত জানার চেষ্টা করেও ব্যর্থ হয়েছে।

করোনাভাইরাসে লকডাউনে থাকা পুরো আমেরিকার একটি বিরাট অংশ দ্রুতই খুলে দেয়ার চেষ্টা করছেন প্রেসিডেন্ট ট্রাম্প।

এ সময়ে তাঁর নির্বাচনী এজেন্ডা আমেরিকায় অভিবাসন নিয়ন্ত্রণ করার কাজটি করার সুযোগও তিনি গ্রহণ করছেন এমনটি এখন পানির মতো পরিষ্কার।

প্রেসিডেন্ট ট্রাম্প চীন ও ইউরোপ থেকে যুক্তরাষ্ট্রে ভ্রমণ নিয়ন্ত্রণ করার কথা বলে আসছিলেন। করোনাভাইরাস ছড়িয়ে পড়ার নিয়ন্ত্রণ করার জন্য এ উদ্যোগের কথা আগে বলছিলেন ।

অভিবাসন বন্ধ রাখার টুইট দেয়ার কিছু আগে সহকারী হেলথ এন্ড হিউম্যান সার্ভিস সেক্রেটারি এডমিরাল ব্রেট গিরোয়েরকে ট্রাম্প বলেছেন , আমেরিকার সীমান্তে দেয়াল নির্মাণের অগ্রগতি তাঁকে যেন অবহিত করা হয়।

তথ্যসূত্রঃ – অনলাইন/আওয়াজবিডি

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা