Thursday, মার্চ ২৮, ২০২৪

ব্রাহ্মণবাড়িয়ায় বাথরুমের জায়গা নিয়ে সংঘর্ষ: নিহত ১, আহত ২৫

ইউরোপ বাংলা ডেস্ক : ব্রাহ্মণবাড়িয়ার নাসিরনগরে জোরপূর্বক জায়গা দখল করে বাথরুম নির্মাণ করাকে কেন্দ্র করে দুই পরিবারের মধ্যে সংঘর্ষে আক্তার মিয়া (৩৯) নামে এক যুবক নিহত হয়েছেন। আহত হয়েছেন আরও ২৫ জন। রোববার (১৭ জুলাই) দিবাগত রাত সাড়ে ১১টার দিকে উপজেলার গুনিয়াউক ইউনিয়নের গুনিয়াউক গ্রামে এ সংর্ঘষের ঘটনা ঘটে। নিহত আক্তার মিয়া গুনিয়াউক গ্রামের খুরশেদ আলীর ছেলে।

স্থানীয়রা জানান, গুনিয়াউক গ্রামের আক্তার মিয়া ও দুলাল মিয়া দুজন চাচাতো ভাই। এক মাস আগে দুলাল মিয়ার জায়গা দখল করে আক্তার মিয়া ও তার লোকজন। দুলাল মিয়া বিষয়টি স্থানীয় ইউপি সদস্য মালেকসহ মুরব্বিদের অবগত করেন। এক সপ্তাহের মধ্যে জায়গা দখলমুক্ত করে দেওয়ার আশ্বাস দেয় ইউপি সদস্য মালেক ও স্থানীয় বিশিষ্টব্যক্তিরা। কিন্তু সপ্তাহ পেরিয়ে গেলেও জায়গা দখলমুক্ত হয়নি। বরং দখলকরা জায়গার ওপর দুটি বাথরুম নির্মাণ করে আক্তার মিয়ার লোজনজন।

এ নিয়ে দুইপক্ষের মধ্যে বিরোধ দেখা দিলে আবারও স্থানীয়রা দুইপক্ষকে নিয়ে সালিশ করে বিষয়টি নিষ্পত্তি করার কথা বলে। কিন্তু আক্তর মিয়ার পক্ষের লোকজন সালিশ বসার বিষয়টি অমান্য করে দখল বজায় রাখতে দুলাল মিয়ার পক্ষের লোকদের ওপর অতর্কিত হামলা করে। পরে উভয়পক্ষ সংঘর্ষে লিপ্ত হলে নারীসহ ২৫ জন আহত হন। এই সংঘর্ষে গুরুতর আহত আক্তার মিয়াকে ব্রাহ্মণবাড়িয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়।

নাসিরনগর থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিবুল্লাহ সরকার সংঘর্ষের বিষয়টি নিশ্চিত করে বলেন, জায়গার বিরোধ নিয়ে চাচাতো ভাইদের মধ্যে সংঘর্ষের ঘটনা ঘটেছে। সংঘর্ষে আক্তার মিয়া নিহত হয়েছেন বলে শুনেছি। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা