Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

মুসলিম বিশ্বে সর্বোচ্চ করোনা রোগী এখন তুরস্কে

অনলাইন ডেস্ক: ইরানকে টপকে মুসলিম দেশগুলোর মধ্যে এখন সবচেয়ে বেশি করোনা রোগী তুরস্কে।  দেশটিতে প্রাণঘাতী করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় আরো ৩ হাজার ৭৮৩ জন আক্রান্ত  হয়েছেন। এ নিয়ে দেশটিতে মোট আক্রান্তের সংখ্যা ৮২ হাজার ৩২৯ জন যা  মধ্যপ্রাচ্য তথা মুসলিম দেশগুলোর মধ্যে সর্বাধিক।

তুরস্কের স্বাস্থ্যমন্ত্রী ফাহরেত্তিন কোকা জানিয়েছেন, শনিবার করোনাভাইরাসে দেশটিতে নতুন করে ১২১ জনের মৃত্যু হওয়ায় মৃতের সংখ্যা বেড়ে ১  হাজার ৮৯০ জনে দাঁড়িয়েছে। গত ২৪ ঘণ্টায় ১ হাজার ৮২২ জন রোগী সুস্থ হয়েছেন।  মোট সুস্থ হয়েছেন ১০ হাজার ৪৫৩ জন

জীবাননাশক স্প্রে করা হয়ে হচ্ছে সব শহর গুলোতে.

তুর্কি স্বাস্থ্যমন্ত্রী আরো বলেন, করোনা পরীক্ষার হার বাড়লেও নতুন আক্রান্তের সংখ্যা কমেছে। প্রায় ৬ লাখ মানুষকে পরীক্ষা করা হয়েছে।

বিশ্বব্যাপী করোনাভাইরাসের সর্বশেষ পরিসংখ্যান অনুযায়ী তুরস্ক করোনা  আক্রান্ত শীর্ষ দশ দেশের তালিকায় এখন অষ্টম স্থানে রয়েছে। তুরস্কের পরই আছে  ইসলামি প্রজাতন্ত্র ইরান। ইরানে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হয়েছেন ৮০  হাজার ৮৬৮ জন।

তুরস্কে গত ১০ মার্চ প্রথম একজন করোনা রোগী শনাক্ত হন। এর প্রায় এক মাস  পর অর্থাৎ ৮ এপ্রিল আক্রান্ত হন চার হাজার ১১৭ জন। ১১ এপ্রিল শনাক্ত হন ৫  হাজার ১৩৮ জন। এর পর আক্রান্তের সংখ্যা কিছুটা কমলেও প্রায় প্রতিদিনই অন্তত  চার হাজার  মানুষ নতুন করে আক্রান্ত হচ্ছেন।

করোনার সংক্রমণ ঠেকাতে প্রেসিডেন্ট এরদোগান দেশের ৩১টি প্রদেশের  যাতায়াতের নিষোধাজ্ঞা আরো ১৫ দিন বাড়িয়েছেন। দেশটি এরই মধ্যে স্কুল, কলেজ,  বিশ্ববিদ্যালয় ও মসজিদ বন্ধ করে দিয়েছে। এই ভাইরাসের প্রাদুর্ভাব  নিয়ন্ত্রণের জন্য অনেক দেশের সাথে বিমান চলাচল বন্ধ করা হয়েছে

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা