Thursday, এপ্রিল ২৫, ২০২৪

ক্রোয়েশিয়ায় ক্যাফে, রেস্টুরেন্ট, শপিং মল পুনরায় চালু হবে 1 মার্চ থেকে।

ইউরোপ বাংলা ডেস্কঃ ক্রোয়েশিয়ায় ক্যাফে, রেস্টুরেন্ট এবং ইনডোর স্পোর্টস প্রশিক্ষণ কেন্দ্র গুলো পুনরায় চালু হবে ১ লা মার্চ থেকে।  মন্ত্রী সভার বৈঠক শেষে এমনটি জানিয়েছন  ক্রোয়েশিয়ার প্রধানমন্ত্রী আন্ড্রেজ প্লেনকোভিয়া গত বৃহস্পতিবার  । যদিও  স্বাস্থ্যবিধি কঠোরভাবে  মেনে এসব প্রতিষ্ঠান খোলার ব্যাপারে তিনি জোর দিয়েছেন।

তিনি উল্লেখ করেন নিজ দেশের নাগরিকদের সকল প্রকার সুরক্ষা এবং এই করোনা পান্ডামিক থেকে বাঁচাতে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য বিভিন্ন প্রতিষ্ঠানের সাথে সলা পরামর্শ করেছে এবং ইনডোর প্রশিক্ষণ কেন্দ্র, খেলাধুলার জায়গা, বার রেস্টুরেন্ট খুলে দেয়ার ব্যাপারে ঐক্যমত্ত পোষণ করেছেন। আনুষ্ঠানিক ভাবে মার্চের ১ তারিখ থেকে সকল প্রতিষ্ঠান খুলে দেয়ার সিধান্তকে স্বাগত জানিয়েছে ক্রোয়েশিয়ান চেম্বার অফ কমার্স। করোনার কারণে অনেক লম্বা সময় তাদেরকে বাবসায়িক প্রতিষ্ঠান গুলো হাজার হাজার ক্রনার ক্ষতির মুখে পরেছে একদিনে অন্য দিকে হাজার হাজার মানুষ হয়ে পরেছে জবলেস। আশা করা যাচ্ছে এসব বিজনেস প্রতিষ্ঠান খুলে দিলে নতুন নতুন কর্ম সংস্থানের সুযোগ তৈরি হবে।

মহামারী সংক্রান্ত পদক্ষেপের সাথে সম্মতি রেখে পরিস্থিতি বিবেচনা করে সরকার এটিকে ভাল বলে বিবেচনা করে এবং জাতীয় কোভিড -১৯ ক্রাইসিস ম্যানেজমেন্ট টিম  আগামীকাল তার সংবাদ সম্মেলনে আরও বিস্তারিতভাবে এ বিষয়ে কথা বলবে।

তিনি আরও বলে এই বিষয়টি গুরুত্বপূর্ণ হিসাবে ইতিবাচক হিসাবে দেখছি তবে করোনার পরিস্থিতি অবনতির দিকে গেলে আমরা শক্ত অবস্থানে যেতে বাধ্য হব।

ইউরোপ বাংলার আরও সংবাদ পড়ুনঃ

পরিবারকে রঙ্গিন করতে গিয়ে হাজারো চাপা কষ্ট সহ্য করেন প্রবাসীরা । প্রবাস ও প্রবাসীর গল্প

ইউরোপে এসাইলামঃ ২০২০ সালে মাত্র ৩.৩% বাংলাদেশি আশ্রয় অনুমতি পেয়েছেন

পর্তুগালে নতুন বছরে সর্বনিম্ন করোনা সংক্রমণ আজ, জনমনে স্বস্তির নিঃশ্বাস!

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা