Wednesday, এপ্রিল ২৪, ২০২৪

ভারতের মধ্যপ্রদেশে বাস খালে: নিহত ৩৭, নিখোঁজ ১৩

ইউরোপ বাংলা: ভারতের মধ্যপ্রদেশের সিধি জেলায় বাস খাদে পড়ে যাওয়ার ঘটনায় ৩২ জনের মৃত্যু হয়েছে। রাজ্যের রাজধানী ভুপাল থেকে ৫৬০ কিলোমিটার দূরে ওই দুর্ঘটনা ঘটেছে। ব্রিজ থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খাসে পড়ে যায়। দুর্ঘটনায় আরও বেশ কয়েজনের মৃত্যু হয়ে থাকতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

আরো পড়ুন: ব্লগার অভিজিৎ হত্যা মামলায় ৫ জনের মৃত্যুদণ্ড, ১ জনের যাবজ্জীবন

প্রত্যক্ষদর্শীরা জানিয়েছেন, পাটনা গ্রামের কাছে একটি সেতু থেকে নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি খালের পানিতে পড়ে যায়। এসময় বাসটিতে প্রায় ৫০ জন যাত্রী ছিলেন। জেলা পুলিশ সুপারিনটেনডেন্ট ধর্মভীর সিং জানান, নিহতদের মধ্যে ২০ জন পুরুষ, একজন শিশু ও ১৬ জন নারী রয়েছেন। তিনি আরো জানান, এখন পর্যন্ত অনেকেই নিখোঁজ রয়েছেন। তাদের উদ্ধার কাজ চলছে।  রাজ্যের দুর্যোগ প্রতিক্রিয়া বাহিনী (এসডিআরএফ) এবং অন্যান্য উদ্ধারকারী দল মঙ্গলবার সকাল থেকেই উদ্ধার অভিযান শুরু করেছে বলে জানিয়েছেন রাজ্যটির মুখ্যমন্ত্রী। বেশ কয়েকজন চিকিৎসক এবং অ্যাম্বুলেন্সও দ্রুত ঘটনাস্থলে পৌঁছেছে বলে জানিয়েছেন তিনি।

বেসরকারি মালিকানাধীন বাসটি সিধি থেকে সাতনা যাচ্ছিল। পথে শারদা খালে দুর্ঘটনায় পড়ে। দুর্ঘটনার খবর পেয়ে উদ্ধারকারী দল সেখানে যায়। ঘটনাস্থল থেকে মোট ৩২টি মরদেহ উদ্ধার করা হয়েছে। তাদের ধারণা, পানিতে ডুবে মৃত্যু হয়ে থাকতে আরও কয়েকজনের।

দুর্ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন মুখ্যমন্ত্রী শিবরাজ সিং চৌহানের  প্রতিনিধি হিসেবে দুই মন্ত্রী। ফোনে তাদের সঙ্গে যোগাযোগ করে তিনি প্রতি মুহূর্তের খবর নিচ্ছেন। তিনি জানান, সাত যাত্রীকে জীবিত উদ্ধার করা হয়েছে। নিহতদের পরিবারের জন্য পাঁচ লাখ রুপি করে ক্ষতিপূরণ দেওয়ার ঘোষণা দিয়েছেন চৌহান।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা