Wednesday, ফেব্রুয়ারী ২৮, ২০২৪

বঙ্গবন্ধুর ভাস্কর্য বিরোধীদের কঠোরভাবে দমন করার দাবী স্পেন আওয়ামীলীগের

কবির আল মাহমুদ, স্পেন : বঙ্গবন্ধুর ভাস্কর্য অপসারণের নামে স্বাধীনতাবিরোধী চক্রের হুমকি এবং রাজশাহীতে ভাস্কর্য ভাঙচুরের প্রতিবাদে স্পেন আওয়ামীলীগের উদ্যোগে প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল সোমবার (৩০নভেম্ভর) দেশটির রাজধানী মাদ্রিদের লাভাপিয়েসস্থ সংগঠনের অস্থায়ী কার্যালয়ে এই প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন,ধোলাইখালে বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ বিরোধীদের তীব্র সমালোচনা করে বলেন, স্বাধীনতা বিরোধীরা মহান মুক্তিযুদ্ধের সময় থেকেই বঙ্গবন্ধু এবং বাংলাদেশ নিয়ে ষড়যন্ত্র করছে। ‘৭৫ সালে বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর বাংলাদেশকে মিনি পাকিস্তান বানিয়েছিল। বঙ্গবন্ধুর ভাস্কর্যের বিরোধিতা স্বাধীনতা বিরোধীদের ধারাবাহিক ষড়যন্ত্রের অংশ কিনা খতিয়ে দেখতে প্রশাসনের দাবী জানান।

স্পেন আওয়ামীলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি মোঃ দুলাল সাফার সভাপতিত্বে আয়োজিত প্রতিবাদ সভায় প্রধান অতিথি ছিলেন স্পেন আওয়ামীলীগের সাবেক সিনিয়র সহ সভাপতি মোঃ জাকির হোসেন।

স্পেন আওয়ামীলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক এইচ এম দবির তালুকদার ও সাবেক সাংগঠনিক সম্পাদক রফিক খানের যৌথ সঞ্চালনায় প্রতিবাদ সভায় শুরুতে কোরআন তেলাওয়াত করেন মুক্তিযুদ্ধা সন্তান আব্দুল আজীজ মবু।ধোলাইখালে বঙ্গবন্ধু ভাস্কর্য নির্মাণ বিরোধীদের তীব্র সমালোচনা করে বলেন বক্তব্য দেন প্রবীণ আওয়ামীলীগ নেতা আব্দুল কাদের ঢালী, ফয়জুর রহমান বড় ভাই, বাবু শ্যামল তালুকদার,সৈয়দ মনির হোসেন, রুবেল মোহাম্মদ, নজরুল ইসলাম, স্পেন যুবলীগের আহবায়ক ওহিদুজ্জামান, আব্দুল আজীজ সামসুল ইসলাম প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে মোঃ জাকির হোসেন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নাম বাংলার ইতিহাসের সঙ্গে ওতপ্রোতভাবে জড়িত। স্বাধীন সার্বভৌম বাংলাদেশে বঙ্গবন্ধুর অবমাননা এবং ভাস্কর্য বিরোধীদের বাংলার মাটিতে স্থান হবে না। তাদের আইনের আওতায় আনার জন্য প্রশাসনের কাছে তিনি দাবি জানান।

সভাপতির বক্তব্যে মোঃ দুলাল সাফা বলেন, বঙ্গবন্ধু কোনো দলের না, তিনি মানেই পুরো বাংলাদেশ। তাকে নিয়ে কোনো কথা বরদাশত করা হবে না। তিনি, ১৯৭২ সালের সংবিধানে ফিরে যাওয়ার জন্য আহ্বান জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি।

আরও খবর পড়ুন:

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা