Thursday, ডিসেম্বর ৭, ২০২৩

সিঙ্গাপুরের বাংলাদেশি করোনা রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে, একদিনে নতুন আক্রান্ত ২০৯ জন

মোট বাংলাদেশি আক্রান্তের সংখ্যা ৮৭৮ জন্যে পৌঁছেছে।

ইউরোপ বাংলা ডেস্ক :  আজ সোমবার  (১৩ এপ্রিল) নতুন ২০৯ জনসহ এখন পর্যন্ত সিঙ্গাপুরে মোট ৮৭৮ জন বাংলাদেশি এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন। আজকে  একদিনে সবচেয়ে বেশি বাংলাদেশি আক্রান্তের খবর পাওয়া গেসিগে সিঙ্গাপুরে,

দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এ তথ্য নিশ্চিত করেছে। সিঙ্গাপুর স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্য মতে এখন পর্যন্ত  সিঙ্গাপুরে মোট আক্রান্তের সংখ্যা ২ হাজার ৯১৮ জন, চিকিৎসারত অবস্থায় হসপিটালের ভর্তি রয়েছে ১১৫৮ জন।আশঙ্কাজনক অবস্থায় আইসিইউতে আছে ২৯ জন, সম্পূর্ণ সুস্থ হয়ে হসপিটাল থেকে বাসায় ফিরেছে ৫৮৬ জন এবং আজ বিকালে ৬৫ বছর বয়সী একজন সিঙ্গাপুরের নাগরিকদের মৃত্যুর খবর দিয়েছে দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় থেকে। সিঙ্গাপুরে এখন পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৯ জনের।

এখন পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্ত হয়ে সিঙ্গাপুরে আটজনের মৃত্যু হয়েছে। আর একজন শনাক্তের আগেই মৃত্যুবরণ করেন।

নতুন আক্রান্তদের জন্য চারটি নতুন ক্লাস্টার ছাড়াও জালান কুবুরের এবিসি হোস্টেলে এবং অন্য দুটি ডরমিটরি রয়েছে বলে জানা গেছে। নতুন আক্রান্তদের মধ্যে ২৮০টি বিদ্যমান ক্লাস্টারের সাথে যুক্ত, তাদের বেশিরভাগ অংশই ডরমিটরিতে ওয়ার্ক পারমিট ধারক। বারোটি পূর্ববর্তী মামলার সাথে যুক্ত, যার মধ্যে সাতজন সিঙ্গাপুর নাগরিক বা স্থায়ী বাসিন্দা এবং পাঁচটি ওয়ার্ক পারমিট ধারক। প্রতিদিন বাংলাদেশের অভিবাসীদের আক্রান্তের খবরে প্রতিটি ডরমিটরিতে বসবাস করা বাংলাদেশিদের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। যে সব ডরমিটরিগুলো লকডাউন করা হয়েছে সেখানে সিঙ্গাপুর সরকারের পক্ষ থেকে খাবার, চিকিৎসা সেবাসহ প্রয়োজনীয় সব ধরনের ব্যবস্থা গ্রহণন করা হয়েছে। সিঙ্গাপুরের প্রধানমন্ত্রী একটা ভিডিও বার্তায় বলেন, অভিবাসী শ্রমিকরা সিঙ্গাপুরের অর্থনীতির একটা বড় অংশ, তাই তাদের সকল ধরনের প্রয়োজনীয় ব্যবস্থা সিঙ্গাপুর সরকার গুরুত্বের সাথে পালন করবে।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা