Tuesday, ডিসেম্বর ৫, ২০২৩

৭০০০ হাজারেরও বেশি ইমিগ্রান্ট অভিবাসিত হয়েছেন স্লোভাকিয়াতে ২০১৯ সালে ।

ইউরোপ বাংলা ডেস্কঃ  স্লোভাকিয়া সেন্ট্রাল ইউরোপের একটি দেশ. সরকারি নাম -স্লোভাক রিপাবলিক, সেন্ট্রাল ইউরোপের এই দেশটিতে অভিবাসীদের বসবাস এত বেশি না হলেও প্রতি বছরের ন্যায় এবার এটি নিয়ে  রিপোর্ট প্রকাশ করেছে স্লোভাকিয়ার পরিসংখ্যান অফিস।

স্লোভাকিয়ার পরিসংখ্যান অফিসের পরিসংখ্যান অনুসারে, ২০১৯ সালে মোট ৭০১৬ জন ব্যক্তি স্লোভাকিয়ায় অভিবাসিত ( ইমিগ্রান্ট হিসাবে নিবন্ধন করেছেন )  হয়েছেন ।

শেনগেনভিসাআইএনফো ডটকমের খবরে বলা হয়েছে, অভিবাসীদের মধ্যে মোট  ৪,৫৩০ জন অভিবাসী স্লোভেনিয়া থেকে , চেক রিপাবলিকের  ৪০৮ জন, এদের মধ্যে ৩৬৯ জন হাঙ্গেরির এবং ২৮৩ জন ইউক্রেনের।

স্লোভাকিয়ার সরকারের পরিসংখ্যান অনুসারে আলবেনিয়া (১৪), আমেরিকা যুক্তরাষ্ট্র (১২) এবং ইরান (১১) নাগরিকরাও স্লোভাকিয়ায় স্থায়ীভাবে বসবাসের জন্য নিবন্ধভুক্ত হয়েছেন ।

আরো পড়ুন সাইপ্রাস সহ ১৪ দেশের যাত্রীদের জন্য কোয়ারেন্টাইন তুলে নিয়েছে আয়ারল্যান্ড।

৩,৩৪৪ জন অভিবাসীর মধ্যে ৩,৩৪৫৪ জন ছিলেন স্লোভাকিয়ার নাগরিক। তারা বেশিরভাগই চেক রিপাবলিক থেকে  (1,142), অস্ট্রিয়া থেকে  (760), যুক্তরাজ্য  থেকে (329) এবং জার্মানি (241) এ চলে গেছে। ৮ ৬.২ শতাংশ ব্যক্তি ইউরোপীয় ইউনিয়নের দেশগুলিতে থেকে গেছেন।

ইউরোপীয় ইউনিয়নের “ইউরোস্ট্যাট” এর পরিসংখ্যান অফিসের পরিসংখ্যান অনুসারে,  ২০১৯ সালে ইউরোপীয় ইউনিয়নের বাহিরের  মোট ৭১৭৬০০ জন নন ইউ নাগরিককে ইউরোপীয় ইউনিয়নে প্রবেশ নিষিদ্ধ করা হয়েছিল, যা গত বছরের  (৫৫৪৬০০) এর তুলনায় ৫৮ শতাংশ বেশি।

ইউরোস্ট্যাট-এর বিবৃতি অনুসারে, বেশিরভাগ ৩য় দেশের নাগরিককে  ইইউতে প্রবেশ করতে অস্বীকার করেছিলেন স্পেন (493,500), পোল্যান্ড (65,400) এবং ফ্রান্সে (56,600) নথিভুক্ত করা হয়েছে।

২০১৯ সালে ইইউতে প্রবেশ করতে অস্বীকৃত ইইউর বাইরের ( ৩য় দেশের নাগরিক )  সর্বাধিক সংখ্যক ব্যক্তি ছিলেন মরোক্কান (489,900), ইউক্রেনের নাগরিক (66,500) এবং আলবেনিয়া (22,800)।

আগের বছরে, ইউরোপীয় ইউনিয়নের বাইরের মোট ৬২৭৯০০ নাগরিক ইইউতে অবৈধভাবে উপস্থিত ছিল। ২০১৮ এর সাথে তুলনায় সেটা  ১০%  শতাংশ বেশি, তবে ২০১৫ এর তুলনায় ৭০% শতাংশ কম।

ইইউতে অবৈধভাবে অর্থাৎ ইলীগেল  নন-ইইউ নাগরিকদের মধ্যে সর্বাধিক উল্লেখযোগ্য সংখ্যা হচ্ছে  জার্মানিতে  (১৩৩,৫০০), গ্রীসে  (১২৩,০০০), ফ্রান্সে  (১২০,৫০০) এবং স্পেন (,২,৯০০) ।

আরো সংবাদ পড়ুন : 

ইউরোপ বাংলা/যুবরাজ 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা