Friday, এপ্রিল ২৬, ২০২৪

বাংলাদেশ বিধি শিথিল করে করোনা বিধিমালার মেয়াদ বাড়ালো

ইউরোপ বাংলা ডেস্ক প্রতিদিনই বাড়ছে আক্রান্ত এবং মৃতের সংখ্যা এর পরেও বাংলাদেশ সরকার করোনা বিধিমালার অনেকটা কার্যত শিথিল করে মেয়াদ বাড়ালো ৩রা আগস্ট পর্যন্ত। অফিস, গণপরিবহনসহ অর্থনৈতিক কর্মকাণ্ড কীভাবে পরিচালিত হবে এবং কোন ক্ষেত্রে নিষেধাজ্ঞা বহাল থাকবে সেই বিষয়ে নির্দেশনা দিয়ে মঙ্গলবার রাতে মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। স্বাস্থ্যবিধি মেনে সীমিত আকারে অফিস-আদালত খোলা রাখা যাবে।

পূর্বের নির্দেশনা অনুযায়ী, রাত ৮টার পর থেকে সকাল ৬টা পর্যন্ত বাড়ির বাইরে যাওয়ার ওপর নিষেধাজ্ঞা ছিল। এখন তা আরও শিথিল করা হলো।তবে সকাল ১০ টা থেকে দোকানপাট, হাটবাজার ও শপিং মল খোলা রাখার সময় সন্ধ্যা ৭ পর্যন্ত করা হয়েছে।

পড়ুন  বাংলাদেশে বন্ধ রয়েছে নতুন পাসপোর্ট তৈরির কাজ, তবে নবায়ন করা যাবে শুধুমাত্র

নতুন প্রজ্ঞাপনে বলা হয়, রাত ১০টা থেকে ভোর ৫টা পর্যন্ত  জরুরি প্রয়োজন ছাড়া প্রয়োজনীয় ক্রয়-বিক্রয়, কর্মস্থলে যাতায়াত, ওষুধ ক্রয়, চিকিৎসা সেবা, মৃতদেহ দাফন/সৎকার ইত্যাদি বাসস্থানের বাইরে আসা যাবে না। বাসস্থানের বাইরে মাস্ক পড়া, পারস্পরিক দূরত্ব বজায় রাখা ও অন্যান্য স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। অন্যথায় নির্দেশ অমান্যকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

আদেশে আরও বলা হয়েছে গণপরিবহনসহ সব ধরনের যানবাহনে স্বাস্থ্য সেবা বিভাগের জারি করা স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে। আগের মতোই সভা, সমাবেশ, গণজমায়েত ও অনুষ্ঠান বন্ধ রাখতে হবে।

আরও খবর –

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা