Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

বুড়িগঙ্গায় ভয়াভহ লঞ্চডুবি, মৃতের সংখ্যা বত্রিশ !

ইউরোপ বাংলা ডেস্ক  সোমবার সকালে ঢাকার কেরাণীগঞ্জের কাছে ঢাকা-চাঁদপুর রুটের ময়ূর-২ নামে লঞ্চের ধাক্কায় ঢাকা-মুন্সিগঞ্জ রুটের মর্নিং বার্ড লঞ্চ বহু যাত্রী নিয়ে ডুবে যায়। এই দূর্ঘটনার পর ক্রমাগত বাড়ছে মৃতের সংখ্যা। সর্বশেষ ৩২ জনের মৃত দেহ উদ্ধার করা হয়েছে। তবে আরও মৃত্যুর আশঙ্কা করছে নৌ পরিবহণ বিভাগ ও উদ্ধারকারীরা।

ধাক্কা দেওয়ার সময় সিসি টিভি ফুটেজ
প্রত্যক্ষদর্শীরা জানান, মুন্সিগঞ্জের কাঠপট্টি থেকে ছেড়ে আসা মর্নিং বার্ড লঞ্চটি সদরঘাটে নোঙর করার প্রস্তুতি নিচ্ছিল। ওই সময় ঘাটে নোঙর করে থাকা ময়ূর-২ নামের আরেকটি লঞ্চ ঘুরানোর সময় সেটি মর্নিং বার্ডকে ধাক্কা দেয়। এতে সঙ্গে সঙ্গে মার্নিং বার্ড ডুবে যায়। ডুবে যাওয়া লঞ্চের যাত্রীদের কয়েকজন সাঁতরে তীরে উঠতে পারলেও অনেকেই ভেতরে আটকা পড়েন।

বুড়িগঙ্গা থেকে তুলে সারি সারি মৃত  দেহ  রাখা হয়েছে সেখানে ময়না। ডুবে যাওয়া লঞ্চে কতজন যাত্রী ছিলেন তার হিসেব নেই। প্রাথমিকভাবে মনে করা হচ্ছিল ৫০/৬০ জন। কিন্তু পরে জানা যাচ্ছে দেড়শোর বেশি যাত্রী নিয়েই হয়ত  ডুবেছে লঞ্চটি ।

কেরানীগঞ্জ থানার ওসি শাহ জামান জানিয়েছেন, দুর্ঘটনার পর অনেক যাত্রী সাঁতরে পারে ওঠেন। তবে কত যাত্রী নিখোঁজ তা নিশ্চিত নয়।

উদ্ধারকৃত মৃতদেহের মধ্যে ৩ শিশু, ৮ জন নারী এবং ২১ জন পুরুষ নিশ্চিত হওয়া গেছে এ পর্যন্ত ৩০ মৃত দেহের পরিচয় পাওয়া গেছে তারা হলেন :  ১. সত্যরঞ্জন বনিক (৬৫), ২. মিজানুর রহমান (৩২), ৩. শহিদুল (৬১), ৪. সুফিয়া বেগম (৫০), ৫. মনিরুজ্জামান (৪২), ৬. সুবর্ণা আক্তার (২৮), ৭. মুক্তা (১২), ৮. গোলাম হোসেন ভুইয়া (৫০), ৯. আফজাল শেখ (৪৮), ১০. বিউটি (৩৮), ১১. ছানা (৩৫), ১২. আমির হোসেন (৫৫), ১৩. মো. মহিম (১৭), ১৪. শাহাদাৎ (৪৪), ১৫. শামীম ব্যাপারী (৪৭), ১৬. মিল্লাত (৩৫), ১৭. আবু তাহের (৫৮), ১৮. দিদার হোসেন (৪৫), ১৯. হাফেজ খাতুন (৩৮), ২০. সুমন তালুকদার (৩৫), ২১. আয়শা বেগম (৩৫), ২২. হাসিনা রহমান (৪০), ২৩. আলম বেপারী (৩৮), ২৪. মোসা. মারুফা (২৮), ২৫. শহিদুল হোসেন (৪০), ২৬. তালহা (২), ২৭. ইসমাইল শরীফ (৩৫), ২৮. সাইফুল ইলাম (৪২), ২৯. তামিম ও ৩০. সুমনা আক্তার।

বিআইডব্লিউটিএ এর পক্ষ থেকে জানানো হয় ধাক্কা প্রদানকারী লঞ্চ ময়ূর-২ জব্দ করা হয়েছে তবে চালক পালিয়ে গেছেন এবং তাকে আটকের প্রক্রিয়া চলছে। ডুবে যাওয়া লঞ্চটি উদ্ধার করার জন্য উদ্ধারকারী জাহাজ হামজা নারায়ণগঞ্জ থেকে ঢাকার উদ্দেশে রওনা হয়েছে।

 

আরো খবর

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা