Thursday, মার্চ ২৮, ২০২৪

১ লক্ষ ৮০ হাজারের অভিবাসীকে নাগরিকত্ব দিয়েছে পর্তুগাল ২০১৯ সালে

রেকর্ড পরিমান নাগরিকত্ব দিয়েছে পর্তুগাল ২০১৯ সালে

ইউরোপ বাংলা ডেস্কঃ  ২০১৯ সালে পর্তুগাল ১ লক্ষ ৮০ হাজারেরও  অধিক অভিবাসীকে পর্তুগীজ নাগরিকত্ব দিয়েছে। অভিবাসন বান্ধব এই দেশ বরাবরই অভিবাসীদের নানা সুবিধা দিয়ে আসছে গত কয়েক বছর ধরে. সহজে বৈধতা থেকে শুরু করে একটা নির্দিষ্ট সময় বসবাসের পর  সুযোগ থাকছে নাগরিকত্ব নেয়ারও। প্রতি বছরের ন্যায় এবার ইমিগ্রেশন ডিপারমেন্টস ও পর্তুগীজ মিনিষ্ট্রি অফ জাস্টিস  সম্মিলিতভাবে পরিসংখ্যান  প্রকাশ করেছে, সেখানে দেখা গেছে শুধুমাত্র ২০১৯ সালে ই রেকর্ড পরিমান নাগরিকত্ব দেয়া হয়েছে যার পরিমান পর্তুগালে মোট  শিশু জন্মগ্রহণকারী  (৮২৩৫১) থেকেও দ্বিগুন।

২০১৮, ২০১৮ সালের সাথে তুলনা করলে দেখা যায় মোট ৫০ হাজারের মতো নাগরিকত্বের রেকর্ড ছিল বিগত বছর গুলোতে। নতুন নাগরিকত্ব নেয়া এসব দেশের নাগরিকদের মধ্যে সবচেয়ে বেশি ব্রাজিলিয়ান, কাবু ভেরদে ও ইজরায়েলের নাগরিক ছিল.

আরো পড়ুন : পর্তুগালের নাগরিকত্বের আবেদন করবেন যেভাবে !

গড়ে প্রতিদিন প্রায় ৫০০ জন নাগরিকত্বের আবেদন জমা পড়েছে এবং বছরে প্রায় ১৫০০০ জনের মত জমা করছে। আশা করা যাচ্ছে ২০২০ সালেও এর ধারাবাহিকতা বোজা থাকবে।

এই বছরের এপ্রিল  পর্যন্ত মোট ৫২ হাজার ২০০ জনের মত ইতিমধ্যেই নাগরিকত্বের আবেদন জমা দিয়েছে – পর্তুগালের জাস্টিস মিনিস্ট্রি জানিয়েছে জার্নাল দা নোটিসিয়াস ( জনপ্রিয় পর্তুগিজ পত্রিকা ) কে .

তথ্যে – এক্সপ্রেসো পর্তুগাল

পর্তুগালের আরো খবর : 

ইউরোপ বাংলা/যুবরাজশাহাদাত

 

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা