Tuesday, এপ্রিল ২৩, ২০২৪

ইউটিউব মনিটাইজেশনে নতুন গাইডলাইন, সব ভিডিওতে আসবে না বিজ্ঞাপন

ইউটিউবে ভিডিও মনিটাইজ হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন আসে। যা থেকে আয় করতে পারেন ইউটিউবাররা। তবে এখন থেকে সব ভিডিওতে আর বিজ্ঞাপন আসবে না। সম্প্রতি ইউটিউব ভিডিও মনিটাইজেশনে এমন নতুন গাইডলাইন নিয়ে এসেছে।

ইউটিউব ক্রিয়েটরদের জন্য এই গাইডলাইন তিনটি ভাগে ভাগ করা হয়েছে- কিছু ভিডিও স্বাভাবিক মনিটাইজ হবে, কিছু ভিডিও মনিটাইজ হবে কিছু নির্দিষ্ট ব্র্যান্ডের জন্য, আর কিছু ভিডিও মনিটাইজ করা হবে না।

এছাড়া ইউটিউব গাইডলাইনে হিংসাত্মক কনটেন্ট রয়েছে এমন ভিডিওতে বেশি নজর দেওয়া হয়েছে। এই ধরনের ভিডিও গুলোর উপর কখনোই বিজ্ঞাপন চালানো হবে না।

আরো পড়ুন – পর্তুগাল বিশ্বের তৃতীয় শান্তিপূর্ণ দেশ!

ভিডিওতে কোন সম্প্রদায়কে আঘাত দেয়া হলে সেই ভিডিওতে বিজ্ঞাপন চালানো হবে না। বাজে ভাষাযুক্ত কন্টেন্ট, অ্যাডাল্ট কন্টেন্ট, ভয়ানক বিভিন্ন ক্রিয়াকলাপ, বিভিন্ন ড্রাগ সম্পর্কিত কন্টেন্ট এগুলোতে বিজ্ঞাপন চালানো হবে না।

ইউটিউব জানিয়েছে, ক্রিয়েটরদের ভালো কন্টেন্ট তৈরি করার ক্ষেত্রে এই গাইডলাইন কোন প্রভাব ফেলবে না। ইউটিউবে প্রত্যেক ক্রিয়েটর ইউনিক এবং ইউটিউবকে আরো ভালো করে তুলতে সাহায্য করে। তবে এই গাইডলাইনসের মাধ্যমে ইউটিউব ভিডিওতে আরো বেশি স্বচ্ছতা আসবে বলে আমাদের ধারণা।

তথ্য – যমুনা টিভির সৌজন্যে

ইউরোপ বাংলার অন্যান্য খবর –

ইউরোপ বাংলায়  ইউরোপ ও বহির্বিশ্বের সর্বশেষ খবর পাঠাতে পারেন আমাদেরকে নিচের ই মেইলে। প্রবাস জীবনের গল্প, কবিতা, ভ্রমণ কাহানি, প্রবাসের সাতকাহন, আচার অনুষ্ঠান নিয়ে লিখতে চাইলে বা প্রতিনিধি হিসাবে কাজ করতে চাইলে আমাদের সাথে যোগাযোগ করতে পারেন অথবা মেইল করতে পারেন যেকোনো প্রকার তথ্যের জন্য [email protected]. সাথে ছবি পাঠাতে ভুলবেন না ধন্যবাদ .

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা