Sunday, এপ্রিল ২৮, ২০২৪

লিভারপুল থেকে সৌদি আরবে ফিরমিনো

ইউরোপ বাংলা ডেস্ক : লিভারপুর থেকে সৌদি আরবের ক্লাব আল আহলিতে যোগ দিয়েছেন ব্রাজিলিয়ান ফরোয়ার্ড রবার্তো ফিরমিনো। মঙ্গলবার দিবাগত রাতে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে একটি ভিডিও শেয়ার করার মাধ্যমে ফিরমিনোকে দলে ভেড়ানোর বিষয়টি নিশ্চিত করে আল আহলি। ৩১ বছর বয়সী এই তারকা ৩ বছরের জন্য সৌদি প্রো লিগের ক্লাবটিতে যোগ দিয়েছেন।

লিভারপুলে আট বছর খেলেছেন ফিরমিনো। এই সময়ে ৩৬১ ম্যাচ খেলে গোল করেছেন ১১০টি। এছাড়া লিভারপুলের হয়ে সাতটি শিরোপা জিতেন তিনি। তার মধ্যে ২০১৯ সালে জিতেন মর্যাদাকর উয়েফা চ্যাম্পিয়নস লিগের শিরোপা। আর ২০২০ সালে প্রথমবার জিতেন প্রিমিয়ার লিগের শিরোপা।

২০২২-২৩ মৌসুমে অলরেডদের সঙ্গে তার চুক্তির মেয়াদ শেষ হয়ে যায়। যার ফলে বিনা দল বদল ফিতে জেদ্দাভিত্তিক ক্লাবটিতে যোগ দিলেন তিনি। আল আহলি সৌদির ফার্স্ট ডিভিশন লিগে চ্যাম্পিয়ন হয়ে ২০২৩-২৪ মৌসুমে সৌদি প্রো লিগের খেলার যোগ্যতা অর্জন করেছে। সে কারণে তারা বড় বড় তারকাকে এনে নিয়ে শক্তিশালী দল গঠন করছে। ফিরমিনোর আগে তারা চেলসির গোলরক্ষক এডুয়ার্ডো মেন্ডিকে দলে ভেড়ায়।

অবশ্য সৌদি আরবের ক্লাবগুলো বিদেশি তারকা খেলোয়াড়দের দলে ভেড়াতে কাড়ি কাড়ি টাকা খরচ করছে। চলতি বছরের শুরুতে আল নাসর দলে ভেড়ায় পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী ক্রিস্টিয়ানো রোনালদোকে। আরেক ক্লাব আল হিলাল রেকর্ড পরিমাণ টাকা দিয়ে লিওনেল মেসিকেও দলে ভেড়াতে চেষ্টা করেছিল। কিন্তু তাতে সফল হয়নি। চলতি মাসের শুরুতে বর্তমান ব্যালন ডি’অর জয়ী করিম বেনজেমাকে রিয়াল মাদ্রিদ থেকে দলে নিয়েছে আল ইত্তিহাদ। এছাড়া প্রিমিয়ার লিগের বিভিন্ন ক্লাবের খেলোয়াড়দের দলে ভিড়িয়েছে প্রো লিগের অন্যান্য ক্লাবগুলো।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা