Friday, এপ্রিল ২৬, ২০২৪

গ্রীস থেকে ৫০০ শরনার্থী শিশুকে নেওয়ার ঘোষণা পর্তুগালের

 

ইউরোপবাংলা : পর্তুগিজ পররাষ্ট্রমন্ত্রী অগস্টো সান্টোস সিলভা মঙ্গলবার ঘোষণা করেছেন, করোনা ভাইরাস পরিস্থিতি স্বাভাবিক হওয়ার সাথে সাথে গ্রীস থেকে পাঁচ শতাধিক শরণার্থী শিশুকে পর্তুগালে স্থানান্তরিত করা হবে।লুক্সেমবার্গ,জার্মানি,সুইডেন,ফিনল্যান্ড ও যুক্তরাজ্যের পরে এবার পর্তুগাল এই ঘোষণা দিয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থা লুসা জানিয়েছে, সান্টোস সিলভা একটি সংসদীয় কমিটিতে বলেছেন, “গ্রিসের শিবিরগুলিতে পাঁচ হাজারেরও বেশি সংখ্যক অপ্রাপ্তবয়স্ক নাবালকের মধ্যে ৫০০ জনকে নেওয়ার প্রতিশ্রুতি দেওয়া হয়েছে।

যদিও সিলভা বলেছিলেন যে সরকার বর্তমানে ৫০০ শিশুকে সংবর্ধনা ও পুনরায় সংহত করার প্রস্তুতি নিচ্ছে, পর্তুগাল প্রজাতন্ত্রের বিধানসভার উপ-সম্মেলন বিয়াত্রিজ গোমেস ডায়াস বলেছেন, পর্তুগালে শরণার্থীদের দেওয়া আবাসের শর্তগুলি প্রায়শই পর্যাপ্ত হয় না।

হাজার হাজার শরণার্থী এবং অভিবাসী, সহ হাজার হাজার সংখ্যক শিশু, পার্শ্ববর্তী তুর্কি উপকূল থেকে আসার পরে বেশ কয়েকটি গ্রীক দ্বীপপুঞ্জের উপচে পড়া শিবিরে দুর্বল পরিস্থিতিতে জীবনযাপন করছে। আরও অনেককে মূল ভূখণ্ড জুড়ে শিবির, অ্যাপার্টমেন্ট এবং অন্যান্য আশ্রয়কেন্দ্রে রাখা হয়েছে।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা