Tuesday, এপ্রিল ৩০, ২০২৪

যুক্তরাষ্ট্রে দশ হাজার বাংলাদেশি পরিবারকে খাদ্য সহায়তা দেবে মুনা

ইউএস ডেস্ক : নিউ ইয়র্কের মানুষ এখন নানা সংকটে। আতংক গ্রাস করেছে নগরবাসীকে। দুনিয়ার সর্বাধিক করোনা আক্রান্ত নগর হিসাবে স্বাভাবিক জীবনযাত্রা রীতিমতো উধাও হয়ে গেছে এখান থেকে। ঘরবন্দী মানুষদের অনেকেই খাদ্য সংকটের মুখোমুখি। ঘরে অর্থ আছে। খাবারের দোকানও খোলা আছে। কিন্তু সংক্রমিত হওয়ার ভয়ে অনেকেই ঘর থেকে বের হচ্ছেন না। এ ধরণের পরিবারকে খাদ্য সহায়তা দেওয়ার নানা রকম সরকারি ও বেসরকারি কার্যক্রম চালু রয়েছে এখানে।

এবার সেই কাজে যুক্ত হয়েছে বাংলাদেশিদের পরিচালিত একটি ধর্মীয়-সামাজিক সংগঠন। মুসলিম উম্মাহ অফ নর্থ আমেরিকা- মুনা নামের সংগঠনটি অন্তত ১০ হাজার পরিবারের কাছে খাবার পৌঁছে দেওয়ার এক কর্মসূচি হাতে নিয়েছে। বুধবার রাতে এক মিডিয়া টেলিকনফারেন্সে এই ঘোষণা দেওয়া হয়।
মুনা’র নেতৃবৃন্দ জানান, যুক্তরাষ্ট্রের যেসব রাজ্যে অধিকসংখ্যায় বাংলাদেশিদের বসবাস সেসব জায়গাতেই বিতরণ করা হবে এসব খাদ্য।

স্বাভাবিকভাবেই নিউ ইয়র্কে বিতরণ করা হবে সবচেয়ে বেশি। মুসলিমদের পাশাপাশি যে কোনো অমুসলিম কিংবা বাংলাদেশি নয় এমন মানুষেরাও প্রয়োজনে চাইতে পারেন মুনা’র খাদ্য-সহায়তা। তারা জানান, আগ্রহীরা চাইলে নিজেরাই টেলিফোন করে নিজেদের চাহিদা জানাতে পারেন। আর কেউ না জানালেও মুনা তাদের নেটওয়ার্কের মাধ্যমে খোঁজ-খবর নিয়ে খাদ্য বিতরণ করবে। সংগঠনটি ইতিমধ্যেই করোনা ভাইরাসের আক্রমণে প্রাণ হারানো ৩৩ জন প্রবাসী বাংলাদেশির মৃতদেহ দাফনে সহায়তা করেছে বলে টেলিকনফারেন্সে জানানো হয়। এছাড়া ৫ জন চিকিৎসকের সমন্বয়ে গঠন করা হয়েছে একটি মেডিক্যাল পুল। যে কেউ চাইলেই মুনা’র হটলাইনে (+১৮৭৭৬৮৬২৭৭৪) ফোন করে করোনা ভাইরাস কিংবা যে কোনো রোগের বিষয়ে এই মেডিক্যাল পুলের কাছ থেকে চিকিৎসা সহায়তা নিতে পারেন।
মিডিয়া টেলিকনফারেন্সে বক্তব্য দেন মুনা’র ন্যাশনাল প্রেসিডেন্ট ইমাম দেলোয়ার হোসেন, মুনা কনভেনশন ২০২০ এর আহবায়ক আরমান চৌধুরী, মুনা নিউ ইয়র্ক নর্থ জোনের প্রধান আব্দুল্লাহ আরিফ, অন্যতম নেতা মাহবুবুর রহমান প্রমূখ।

ইউরোপ বাংলা

ইউরোপ বাংলা

একজন ফ্রিল্যান্স রাইটার, ব্লগার, এডুকেশনাল কনসালট্যান্ট, ক্যারিয়ার কাউন্সিলর, উদ্যোক্তা।

Related Posts

Next Post

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

I agree to the Terms & Conditions and Privacy Policy.

ফেসবুকে ইউরোপ বাংলা